বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধলেশ্বরীতে অবৈধভাবে বালু উত্তোলন ॥ হুমকিতে গ্রাম ও স্কুল

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৪ এপ্রিল ॥ নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের নন্দপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ধলেশ্বরী নদী থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করছে এলাকার প্রভাবশালীরা। এ কারণে ওই এলাকার জনসাধারণের চলাচলের জন্য একমাত্র রাস্তাটি নষ্ট হয়ে চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। এসব প্রভাবশালীর বিরুদ্ধে স্থানীয়রা বারবার প্রতিবাদ করলেও কোন সুরাহা পাচ্ছে না।

জানা যায়, দীর্ঘদিন ধরে ধলেশ্বরী নদীর এই অংশ যেখানে প্রতিবছর গঙ্গা অনুষ্ঠিত হয়। সেখান থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি কাটছে আকবর ও আলমগীরসহ আরও অনেকে। আকবর নদীর পারের বাসিন্দা। সে দীর্ঘদিন নদীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করে যাচ্ছেন। এলাকাবাসীর অভিযোগ, প্রভাবশালীরা এভাবে স্কুলের খুব কাছ থেকে অবৈধভাবে মাটি উত্তোলন ও বিক্রি করে বিপুল টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু বিদ্যালয়সহ সংলগ্ন এলাকাটি ভেঙে পড়লে দুর্ভোগের আর সীমা থাকবে না। স্কুলের নিকট থেকে অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ করার দাবি জানান এলাকার অনেকেই। সরেজমিনে দেখা যায়, উপজেলার নন্দপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চাশ গজ দূরে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে। পাশেই আরেকটি পক্ষ নদী থেকে মাটি উত্তোলন করে ট্রাক্টর বোঝাই করে বিক্রি করছে। এ ব্যাপারে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীন বলেন, নন্দপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ধলেশ্বরী নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের সংবাদ শুনেছি। ড্রেজার বন্ধ করার জন্য সহবতপুর ইউনিয়ন ভূমি অফিসকে নির্দেশনা দিয়েছি। তারপরও ড্রেজার বন্ধ না করলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records