মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিফা র‌্যাংকিংয়ে প্রথম-জার্মানি, দ্বিতীয়-ব্রাজিল

ফিফা র‌্যাংকিংয়ে প্রথম-জার্মানি, দ্বিতীয়-ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও স্পেনের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। মেসিকে ছাড়া খেলতে নেমে ৬-১ গোলের ব্যবধানে হেরে গেছে দলটি। আর এর প্রভাব পড়তে যাচ্ছে ফিফা র্যাংকিংয়েও। একধাপ অবনতি হচ্ছে দলটির।

এদিকে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও র্যাংকিংয়ের শীর্ষে যাওয়া হচ্ছে না ব্রাজিলের। দুইয়েই অবস্থান করতে হচ্ছে তিতের দলকে। যথারীতি শীর্ষেই থাকছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

২০১৭ সালে ফিফা র্যাংকিংয়ের শীর্ষে ছিল আর্জেন্টিনা। তবে এবার এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে নেমে যাচ্ছে দলটি। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে মেসির দল।

অবনতি হবে রোনালদোর পর্তুগালেরও। মিশরের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে জয় পেলেও দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরে যাওয়া ইউরোপ চ্যাম্পিয়নরা এক ধাপ পিছিয়ে চতুর্থ স্থানে নামবে। আর দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে আসবে বেলজিয়াম।

আর্জেন্টিনার বিপক্ষে বড় জয় পেলেও এক ধাপ পিছিয়ে অষ্টম স্থানে থাকবে স্পেন। আর দুই ধাপ করে উন্নতি হচ্ছে সুইজারল্যান্ড (ষষ্ঠ) ও ফ্রান্সের (সপ্তম)। চার ধাপ পিছিয়ে দশম স্থানে পোল্যান্ড।

ফিফা র্যাংকিংয়ের সেরা ১০ দেশ :

১ জার্মানি, ২ ব্রাজিল, ৩ বেলজিয়াম, ৪ পর্তুগাল, ৫ আর্জেন্টিনা, ৬ সুইজারল্যান্ড, ৭ ফ্রান্স, ৮ স্পেন, ৯ চিলি, ১০ পোল্যান্ড

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম