বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিফা র‌্যাংকিংয়ে প্রথম-জার্মানি, দ্বিতীয়-ব্রাজিল

ফিফা র‌্যাংকিংয়ে প্রথম-জার্মানি, দ্বিতীয়-ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও স্পেনের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। মেসিকে ছাড়া খেলতে নেমে ৬-১ গোলের ব্যবধানে হেরে গেছে দলটি। আর এর প্রভাব পড়তে যাচ্ছে ফিফা র্যাংকিংয়েও। একধাপ অবনতি হচ্ছে দলটির।

এদিকে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও র্যাংকিংয়ের শীর্ষে যাওয়া হচ্ছে না ব্রাজিলের। দুইয়েই অবস্থান করতে হচ্ছে তিতের দলকে। যথারীতি শীর্ষেই থাকছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

২০১৭ সালে ফিফা র্যাংকিংয়ের শীর্ষে ছিল আর্জেন্টিনা। তবে এবার এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে নেমে যাচ্ছে দলটি। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে মেসির দল।

অবনতি হবে রোনালদোর পর্তুগালেরও। মিশরের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে জয় পেলেও দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরে যাওয়া ইউরোপ চ্যাম্পিয়নরা এক ধাপ পিছিয়ে চতুর্থ স্থানে নামবে। আর দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে আসবে বেলজিয়াম।

আর্জেন্টিনার বিপক্ষে বড় জয় পেলেও এক ধাপ পিছিয়ে অষ্টম স্থানে থাকবে স্পেন। আর দুই ধাপ করে উন্নতি হচ্ছে সুইজারল্যান্ড (ষষ্ঠ) ও ফ্রান্সের (সপ্তম)। চার ধাপ পিছিয়ে দশম স্থানে পোল্যান্ড।

ফিফা র্যাংকিংয়ের সেরা ১০ দেশ :

১ জার্মানি, ২ ব্রাজিল, ৩ বেলজিয়াম, ৪ পর্তুগাল, ৫ আর্জেন্টিনা, ৬ সুইজারল্যান্ড, ৭ ফ্রান্স, ৮ স্পেন, ৯ চিলি, ১০ পোল্যান্ড

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু