বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক মাসেরও বেশি মাঠের বাইরে থাকবেন তামিম

  • হাঁটুর ইনজুরি এ বাঁহাতি ওপেনারের

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মাসে নিদাহাস ট্রফি চলার সময় কিছু জানা যায়নি। বাঁহাতি ওপেনার তামিম ইকবাল অবশ্য ভারতের বিপক্ষে ফাইনালে ফিল্ডিং করেননি। আগে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ দল আর তিনি করেছিলেন ১৫ রান। ওই ম্যাচেও জানা যায়নি তার কি অবস্থা। কিন্তু শ্রীলঙ্কা থেকে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) টি২০ আসরের এলিমিনেটর ম্যাচেও তিনি নেমেছেন, এবার ব্যাটিংয়ে ২৭ রান করলেও ফিল্ডিংয়ে দেখা যায়নি তাকে হাঁটুর ব্যথার কারণে। থাইল্যান্ডের ব্যাংককে বাঁ হাঁটুর এমআরআই করানোর পর রিপোর্ট তেমন ভাল আসেনি তার। প্রাথমিকভাবে চিকিৎসকরা তামিমকে আগামী ৫/৬ সপ্তাহ বিশ্রামে থাকতে বলেছেন। এই সময়ে পুনর্বাসন প্রক্রিয়ার বাইরে আর কোন কিছুই করতে পারবেন না তিনি। তবে আগামী জুনের আগে বাংলাদেশ দলের কোন খেলা না থাকায় টাইগার জার্সিতে হয়তো পরবর্তী সিরিজেই দেখা যাবে তাকে।

তামিমের হাঁটুর সমস্যাটা পুরনো। অস্ট্রেলিয়ার বিখ্যাত শল্যবিদ ডেভিড ইয়াং তার হাঁটুতে অস্ত্রোপচার করেছিলেন। তবে ওই অস্ত্রোপচারের জায়গায় বেশ কিছুদিন থেকেই ব্যথা অনুভব করছিলেন তিনি। ব্যথার কারণেই পাকিস্তান সুপার লীগের (পিএসএল) শেষ দুই ম্যাচ খেলেননি। রবিবারের ফাইনালেও থাকবেন না তিনি। ব্যথা নিয়ে পাকিস্তান থেকে পরিবারসহ ব্যাংককে চলে যান তামিম। উদ্দেশ্য ডাক্তারদের সঙ্গে পরামর্শ ও এমআরআই স্ক্যান করানো। সেই এমআরআই স্ক্যানের রিপোর্ট তেমন সুখকর কিছু জানাতে পারেনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানানো হয়েছে ব্যাংককে তামিমের বাম হাঁটুর এমআরআই রিপোর্ট খুব একটা ভাল আসেনি। এ কারণেই চিকিৎসকরা তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। এই বিশ্রামটা ৫/৬ সপ্তাহ পর্যন্ত দীর্ঘ। হাঁটুর পরিচর্যা চালাতে হবে এ সময়টাতে। এমনকি ব্যাট-বলের অনুশীলনও না করার পরামর্শ দেয়া হয়েছে। অর্থাৎ প্রায় দেড় মাস মাঠের বাইরে থাকতে হবে তামিমকে।

এই সময় অবশ্য জাতীয় দলের কোন খেলা নেই। আগামী জুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ বাংলাদেশের। সেটাও মাঝামাঝি সময়ে ভারতের দেরাদুনে। এর মাঝে আর কোন আন্তর্জাতিক ম্যাচ নেই বাংলাদেশ দলের। আর এটাই সান্ত¡না হতে পারে ওপেনার তামিম ও বাংলাদেশ দলের। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও খুব বেশি ব্যস্ততা থাকছে না। এই সময়ের মধ্যে বেশ ভালভাবেই নিজেকে সারিয়ে নেয়ার সুযোগ পাবেন তামিম। রবিবারই দেশে ফিরে আসার কথা ছিল তার। কিন্তু এমআরআই রিপোর্ট সুবিধাজনক না হওয়ার কারণে এখন তিনি আজ বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে দেখা করবেন। এরপরই আসলে পরিষ্কারভাবে জানা যাবে ইনজুরি পরিস্থিতি সম্পর্কে। এরপর দেশে ফিরে সিদ্ধান্ত নেবেন পরবর্তী করণীয় সম্পর্কে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার