বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিম্মিকে বাঁচাতে গিয়ে আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

জিম্মিকে বাঁচাতে গিয়ে আহত পুলিশ কর্মকর্তার মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ বন্দুকধারীর হাত থেকে এক জিম্মিকে বাঁচাতে নিজের জীবন বিপন্ন করা ফরাসি পুলিশ কর্মকর্তা মারা গেছেন।

ফরাসি এলিট পুলিশ বাহিনীর সদস্য ৪৫ বছরের লেফটেন্যান্ট কর্নেল আরনু বেলটামকে ‘নায়ক’ বলেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

বেলটামের মৃত্যুর খবর দিয়ে এক টুইটে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তিনি নিজের দেশের জন্য প্রাণ দিয়েছেন। ফ্রান্স কখনো তার বীরত্ব, সাহস ও আত্মত্যাগকে ভুলবে না।”

এর আগে তিনি বেলটামকে একজন ‘নায়ক’ হিসেবে বর্ণনা করে বলেছিলেন, হামলাকারীর গুলিতে গুরুতর আহত বেলটাম হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন।

বিবিসি জানায়, শুক্রবার সকালে মরোক্কান বংশোদ্ভূত হামলাকারী রেদোয়ান লাকদিম প্রথমে ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঐতিহ্যবাহী শহর কারকাসোনে একজনকে গুলি করে হত্যার পর তার গাড়ি ছিনতাই করে পাশের শহর থ্রেবে যায়।

সেখানে ‘সুপার ইউ’ নামের একটি সুপারমার্কেটে প্রবেশ করে দুইজনকে হত্যা করে এবং বেশ কয়েকজনকে জিম্মি করে।

পুলিশ কয়েকজন জিম্মিকে মুক্ত করতে সক্ষম হলেও বন্দুকধারী এক নারীকে মানবঢাল হিসেবে ব্যবহার করে।

এ পরিস্থিতিতে জোনদার্ম বাহিনীর সদস্য বেলটাম জিম্মি ওই নারীর মুক্তির বিনিময়ে নিজেকে হামলাকারীর হাতে তুলে দেন। তিনি নিজের ফোন একটি টেবিলের উপর চালু অবস্থায় ফেলে রাখেন, যাতে বাইরে থাকা সহকর্মীরা ভেতরের পরিস্থিতি বুঝতে পারেন।

ওই ফোন লাইনে গুলির শব্দ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে ভেতরে ঢুকে পড়েন। ওই সময়ই পুলিশের গুলিতে হামলাকারীর মৃত্যু হয়।

এ ঘটনায় আরও ১৬ জন আহত হয়েছেন, যাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি লাকদিমের সঙ্গে ছিলেন বলে ধারণা করছে পুলিশ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         সোহরাওয়ার্দীতে টিকা নিয়ে বিক্ষোভ         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার