মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী নির্বাচন ’৭০ সালের মতো গুরুত্বপূর্ণ ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ও নিজস্ব সংবাদদাতা, শাহজাদপুর ॥ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও এবং আগুনে পুড়িয়ে যারা মানুষ হত্যা করে এ দেশের জনগণ তাদের ভোট দেবে না। তারা জনগণের ভোট চাওয়ার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছেন বলেও তিনি মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ২০১৮ সালের বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন হবে। এ নির্বাচন ১৯৭০ সালের নির্বাচনের মতো একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনে স্বাধীনতার সপক্ষের শক্তি রাষ্ট্র পরিচালনা করবে নাকি পাকিস্তানের প্রেতাত্মারা দেশ শাসন করবে, ঘাতকদের দেশ থাকবে নাকি মুক্তিযুদ্ধের বাংলাদেশ থাকবে তার প্রমাণ হবে এবং তা জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে বলেও তিনি মন্তব্য করেছেন। জনসভায় সরকারের বিভিন্নমুখী উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দলের স্থানীয় নেতাকর্মীর উদ্দেশে বলেন রাস্তাঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসাসহ অবকাঠামোগত সকল উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নৌকার মালিক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, তিনি যাকে নৌকা প্রতীক বরাদ্দ দেবেন, তার জন্যই গ্রামে গ্রামে, বাড়ি বাড়ি গিয়ে নৌকা মার্কার জন্য ভোট চাইতে হবে। তিনি শুক্রবার আওয়ামী লীগের সাংগঠনিক কর্মসূচীর অংশ হিসেবে সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পৃথক দুটি জনসভায় প্রধান অতিথির বক্তৃতা দেন।

বেলা এগারোটায় অনুষ্ঠিত উল্লাপাড়া সরকারী আকবর আলী কলেজ মাঠে উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন তানভীর ইমাম এমপি। বিকেল তিনটায় শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সরকারী কলেজ মাঠে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করেন হাসিবুর রহমান স্বপন এমপি। পৃথক দুটি জনসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি। অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী মেরিনা জাহান কবিতা, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, আমজাদ হোসেন মিলন এমপি,আব্দুল মজিদ মন্ডল এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, সাবেক এমপি সফিকুল ইসলাম সফি, সাবেক এমপি চয়ন ইসলাম ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাজ্জাদ হায়দার লিটন।

জনসভায় আওয়ামী লীগের সিনিয়র এই নেতা আবার স্পষ্ট ভাষায় দৃঢ়তার সঙ্গে বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সারা দুনিয়ার গণতান্ত্রিক রাষ্ট্রের মতো বাংলাদেশেও নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, নির্বাচনকালীন সরকারপ্রধান থাকবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন। এর বাইরে যাবার কোন সুযোগ নেই। তিনি বলেন, নির্বাচনী খেলা হবে মাঠে। আওয়ামী লীগ খালি মাঠে জিততে চায় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করে হ্যাটট্রিক করবেন বলেও তিনি মন্তব্য করেছেন। বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গ টেনে মোহাম্মদ নাসিম বলেছেন, কেউ তাকে (খালেদা জিয়া) জেলে রাখতে চায় না। আইনের মাধ্যমেই তাকে মুক্ত হতে হবে। আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি