শুক্রবার ৯ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে স্কুলছাত্র হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রায় ২৮ বছর আগে দশম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণ ও খুনের অপরাধে ছয় জনকে যাবজ্জীবন কারাদ- প্রদান করেছে আদালত। একই রায়ে অপর এক আসামিকে ৫ বছরের সশ্রম কারাদ- এবং দ-িত প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদ- প্রদান করা হয়েছে। মঙ্গলবার চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দ-াদেশপ্রাপ্তরা হলেন, মাহবুবুল আলম, হাবিবুর রহমান, আমিনুল হক, মিলন বড়ুয়া, আবুল কাশেম এবং নুরুল আলম। এরা সকলেই পলাতক। ৫ বছরের দ-প্রাপ্ত আসামি সমীর দাশকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯১ সালের ২১ জুন পটিয়া উপজেলার ছত্তরপিটুয়া গ্রামের দিলীপ বড়ুয়ার পুত্র সুভাষ বড়ুয়াকে (১৬) অপহরণ করা হয় বাড়ি থেকে। সে ছিল দশম শ্রেণীর ছাত্র। অপহরণকারীরা ঘুমন্ত সুভাষকে তুলে নিয়ে গিয়ে তার বাবার কাছে মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় সুভাষের বাবা দিলীপ বড়ুয়া বাদী হয়ে পটিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর পুলিশ দুজনকে গ্রেফতার করে এবং তাদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে যে, ছেলেটিকে অপহরণের পর হাইদগাঁও পাহাড়ে নিয়ে খুন করে মরদেহ মাটিচাপা দেয়া হয়েছে। তবে সে মরদেহ আর পাওয়া যায়নি।

যুবলীগ নেতা হত্যা মামলায় জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সাতকানিয়ায় এক যুবলীগ নেতাকে হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে এক জামায়াত নেতাকে। গ্রেফতার ছগীর আহমেদ (৪৯) ওই কিলিং মিশনের সদস্য এবং মূল আসামি বলে জানিয়েছে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ। সোমবার রাতে মোস্ট ওয়ান্টেড এই কিলারকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ছগীর আহমেদ হত্যা, চাঁদাবাজি, চুরি, ডাকাতি এবং সন্ত্রাসী কর্মকা-সহ বিভিন্ন মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও ছিল। সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়নের যুবলীগ নেতা জহিরুল হাসান হত্যার মূল আসামিও এই ছগীর। সে বক্সিরখিল এলাকার চুন্নু মিয়ার পুত্র।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ওয়েস্ট ইন্ডিজ         বাগদাদে আত্মঘাতী হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৩২         সাবেক এমপি মজিদ মণ্ডলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ঘন কুয়াশায় টোল আদায় বন্ধ ॥ ৪০ কিলোমিটার যানজট         কর্ণাটকে পাথর কোয়ারিতে ডিনামাইট বিস্ফোরণ ॥ নিহত ৮         ইউক্রেনে নার্সিং হোমে আগুনে ১৫ জন নিহত         ঘন কুয়াশা ॥ ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল         পাক সেনার গুলিতে ভারতীয় জওয়ান নিহত         পাথরঘাটায় বরফমিলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে নিহত ১,আহত অর্ধশতাধীক         ফিলিস্তিন ইস্যুতে আমেরিকার অন্যায় নীতি পরিবর্তনের আহ্বান হামাসের         ভ্যাকসিন এসে গেছে ॥ ভারতের উপহার ২০ লাখ ডোজ         ট্রাম্পের নীতি বদলাতে প্রথমদিনই কাজ শুরু বাইডেনের         উচ্ছেদ অভিযান, সংঘর্ষে মিরপুর রণক্ষেত্র         করোনা টিকার জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম ‘সুরক্ষা’ প্রস্তুত         আরও এক দফা শৈত্যপ্রবাহ আজ থেকেই         সবার আগে ভ্যাকসিন নিতে চান অর্থমন্ত্রী         আজ জিতলেই সিরিজ বাংলাদেশের         সাম্প্রদায়িকতা ছড়িয়ে মানুষকে আর বোকা বানানো যাবে না         বিএনপি মানেই হচ্ছে উন্নয়নে জিরো, দুর্নীতিতে হিরো         ধন নয়, মান নয় একটুকু বাসা...