শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্দোলন ও নির্বাচনের প্রস্তুত একসঙ্গে চলবে ॥ মওদুদ

আন্দোলন ও নির্বাচনের প্রস্তুত একসঙ্গে চলবে ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। যে কারণে বিএনপি'র শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে। তবে আমাদেও গণতান্ত্রিক আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি এক সঙ্গে চলবে। শনিবার দুপুওে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘ইয়ুথ ফোরাম’ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সরকারকে হুসিয়ার কওে তিনি বলেন, বিএনপি একবার রাস্তায় নেমে গেলে দৃশ্যপট পরিবর্তন দেখতে পাবেন।

মওদুদ বলেন, দেশে গড়ে ১০ জন করে প্রতিদিন খুন হচ্ছে, ধর্ষণ হচ্ছে ৫ জন। হাজার হাজার মানুষ নির্বিচারে আটক-গ্রেফতার হচ্ছে। পুলিশ আইনশৃংখলা রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। কিন্তু বিরোধী মত ও শান্তিপূর্ণ আন্দোলন দমাতে মরিয়া। বিএনপির শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন অনুষ্ঠানেও হামলা করেছে পুলিশ। তারা নেতাকর্মীদের আটক করেছে। এ থেকে স্পষ্ট যে সরকার চায় না বিরোধী কোনো মত ও বাকস্বাধীনতা থাক।

মওদুদ বলেন, খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে সরকার ভাবছে আবারও একই কায়দায় নির্বাচন দিয়ে ক্ষমতায় যাবেন, সে আশা পূরণ হবে না। খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মাধ্যমেই মুক্তি পাবেন। মুক্তিতে যদি দেরিও হয় তবে শান্তিপূর্ণ কর্মসূচি চলবে, তাই নেতাকর্মীদেও ধৈর্য ধরতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতউল্লাহ, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম