সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

অর্থনৈতিক রিপোর্টার ॥ রিয়ালিটি টিভি স্টার ও মডেল কাইলি জেনার এবার একহাত নিলেন মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটকে। স্ন্যাপচ্যাট নিয়ে একটি নেতিবাচক টুইট করার পর বৃহস্পতিবার সামাজিক মাধ্যমটির শেয়ার মূল্য ১ দশমিক ৩ বিলিয়ন ডলার পড়ে গেছে।

সেলিব্রেটি কিম কার্দেশিয়ানের সৎ বোন কাইলি টুইট করেন, এখন আমি ছাড়া আর কেউ কি স্ন্যাপচ্যাট খোলা বন্ধ করে দিয়েছেন? নাকি শুধু আমি একাই বন্ধ করেছি এটা খুব দুঃখজনক।

ব্লুমবার্গ জানিয়েছে, স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন চালু করার পর কাইলি তার আড়াই কোটি টুইটার ফলোয়ারকে প্ল্যাটফর্মটি সম্পর্কে নেতিবাচক মন্তব্যটি করেন। এরপরই স্ন্যাপচ্যাটের শেয়ারের দাম হু হু করে কমে যায়। বৃহস্পতিবার স্ন্যাপচ্যাটের মূল প্রতিষ্ঠান স্ন্যাপ ইনকরপোরেসনের শেয়ারের দাম কমে গেছে ৬ দশমিক ১ শতাংশ কমে গেছে।

কাইলি জেনারের টুইটের পর তার ফলোয়াররাও বিভিন্ন মন্তব্যে ও টুইটে স্ন্যাপচ্যাট ব্যবহারে তাদের অনিচ্ছার কথা জানান। এরপর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকরা জানান, নতুন ডিজাইন চালু করার পর ইউজাররা স্ন্যাপচ্যাট ব্যবহার করা কমিয়ে দিয়েছেন।

কাইলির টুইটের পরই মেবিলিন নিউইয়র্ক টুইটারে তাদের ফলোয়ারদের কাছে জানতে চান, স্ন্যাপচ্যাট প্ল্যাটফর্মে থাকা তাদের উচিত হবে কিনা?

প্যারিসের ফ্যাশন ব্র্যান্ড লরিয়েলের প্রতিষ্ঠানটি জানায়, স্ন্যাপচ্যাটে তাদের পোস্টের ভিউ নাটকীয়ভাবে কমে গেছে। অবশ্য সিটি গ্রুপের বিশ্লেষক মার্ক মে এ সপ্তাহের শুরুতে স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন সম্পর্কে নেতিবাচক বিভিন্ন মন্তব্য দেখে সেটির শেয়ারের মূল্য কমে যেতে পারে বলে আভাস দিয়েছিলেন। সেটিই কাইলির টুইটের পর বৃহস্পতিবার বাস্তবে রূপ নেয়।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর