রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

অর্থনৈতিক রিপোর্টার ॥ রিয়ালিটি টিভি স্টার ও মডেল কাইলি জেনার এবার একহাত নিলেন মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটকে। স্ন্যাপচ্যাট নিয়ে একটি নেতিবাচক টুইট করার পর বৃহস্পতিবার সামাজিক মাধ্যমটির শেয়ার মূল্য ১ দশমিক ৩ বিলিয়ন ডলার পড়ে গেছে।

সেলিব্রেটি কিম কার্দেশিয়ানের সৎ বোন কাইলি টুইট করেন, এখন আমি ছাড়া আর কেউ কি স্ন্যাপচ্যাট খোলা বন্ধ করে দিয়েছেন? নাকি শুধু আমি একাই বন্ধ করেছি এটা খুব দুঃখজনক।

ব্লুমবার্গ জানিয়েছে, স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন চালু করার পর কাইলি তার আড়াই কোটি টুইটার ফলোয়ারকে প্ল্যাটফর্মটি সম্পর্কে নেতিবাচক মন্তব্যটি করেন। এরপরই স্ন্যাপচ্যাটের শেয়ারের দাম হু হু করে কমে যায়। বৃহস্পতিবার স্ন্যাপচ্যাটের মূল প্রতিষ্ঠান স্ন্যাপ ইনকরপোরেসনের শেয়ারের দাম কমে গেছে ৬ দশমিক ১ শতাংশ কমে গেছে।

কাইলি জেনারের টুইটের পর তার ফলোয়াররাও বিভিন্ন মন্তব্যে ও টুইটে স্ন্যাপচ্যাট ব্যবহারে তাদের অনিচ্ছার কথা জানান। এরপর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকরা জানান, নতুন ডিজাইন চালু করার পর ইউজাররা স্ন্যাপচ্যাট ব্যবহার করা কমিয়ে দিয়েছেন।

কাইলির টুইটের পরই মেবিলিন নিউইয়র্ক টুইটারে তাদের ফলোয়ারদের কাছে জানতে চান, স্ন্যাপচ্যাট প্ল্যাটফর্মে থাকা তাদের উচিত হবে কিনা?

প্যারিসের ফ্যাশন ব্র্যান্ড লরিয়েলের প্রতিষ্ঠানটি জানায়, স্ন্যাপচ্যাটে তাদের পোস্টের ভিউ নাটকীয়ভাবে কমে গেছে। অবশ্য সিটি গ্রুপের বিশ্লেষক মার্ক মে এ সপ্তাহের শুরুতে স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন সম্পর্কে নেতিবাচক বিভিন্ন মন্তব্য দেখে সেটির শেয়ারের মূল্য কমে যেতে পারে বলে আভাস দিয়েছিলেন। সেটিই কাইলির টুইটের পর বৃহস্পতিবার বাস্তবে রূপ নেয়।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল