সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

কাইলির টুইটে শেয়ারবাজারে দরপতন

অর্থনৈতিক রিপোর্টার ॥ রিয়ালিটি টিভি স্টার ও মডেল কাইলি জেনার এবার একহাত নিলেন মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটকে। স্ন্যাপচ্যাট নিয়ে একটি নেতিবাচক টুইট করার পর বৃহস্পতিবার সামাজিক মাধ্যমটির শেয়ার মূল্য ১ দশমিক ৩ বিলিয়ন ডলার পড়ে গেছে।

সেলিব্রেটি কিম কার্দেশিয়ানের সৎ বোন কাইলি টুইট করেন, এখন আমি ছাড়া আর কেউ কি স্ন্যাপচ্যাট খোলা বন্ধ করে দিয়েছেন? নাকি শুধু আমি একাই বন্ধ করেছি এটা খুব দুঃখজনক।

ব্লুমবার্গ জানিয়েছে, স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন চালু করার পর কাইলি তার আড়াই কোটি টুইটার ফলোয়ারকে প্ল্যাটফর্মটি সম্পর্কে নেতিবাচক মন্তব্যটি করেন। এরপরই স্ন্যাপচ্যাটের শেয়ারের দাম হু হু করে কমে যায়। বৃহস্পতিবার স্ন্যাপচ্যাটের মূল প্রতিষ্ঠান স্ন্যাপ ইনকরপোরেসনের শেয়ারের দাম কমে গেছে ৬ দশমিক ১ শতাংশ কমে গেছে।

কাইলি জেনারের টুইটের পর তার ফলোয়াররাও বিভিন্ন মন্তব্যে ও টুইটে স্ন্যাপচ্যাট ব্যবহারে তাদের অনিচ্ছার কথা জানান। এরপর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকরা জানান, নতুন ডিজাইন চালু করার পর ইউজাররা স্ন্যাপচ্যাট ব্যবহার করা কমিয়ে দিয়েছেন।

কাইলির টুইটের পরই মেবিলিন নিউইয়র্ক টুইটারে তাদের ফলোয়ারদের কাছে জানতে চান, স্ন্যাপচ্যাট প্ল্যাটফর্মে থাকা তাদের উচিত হবে কিনা?

প্যারিসের ফ্যাশন ব্র্যান্ড লরিয়েলের প্রতিষ্ঠানটি জানায়, স্ন্যাপচ্যাটে তাদের পোস্টের ভিউ নাটকীয়ভাবে কমে গেছে। অবশ্য সিটি গ্রুপের বিশ্লেষক মার্ক মে এ সপ্তাহের শুরুতে স্ন্যাপচ্যাটের নতুন ডিজাইন সম্পর্কে নেতিবাচক বিভিন্ন মন্তব্য দেখে সেটির শেয়ারের মূল্য কমে যেতে পারে বলে আভাস দিয়েছিলেন। সেটিই কাইলির টুইটের পর বৃহস্পতিবার বাস্তবে রূপ নেয়।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত