সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আসন লাভের জন্যই নবাগত সাবেরকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ॥ কাদের

কূটনৈতিক রিপোর্টার ॥ ভোটের রাজনীতিতে আওয়ামী লীগের কৌশলগত অবস্থান বোঝাতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আদর্শ নিয়ে প্রশ্ন উঠলেও আসন জয়ের জন্যই ১৯৯৬ সালে সাবের হোসেন চৌধুরীকে মনোনয়ন দিয়েছিল তার দল। একই কারণে তৎকালীন যুবদল নেতা হাজী সেলিমকেও সে সময় নৌকার প্রার্থী করা হয় বলে জানিয়েছেন তিনি।

বুধবার রাজধানীর হোটেল রেডিসনে বাংলাদেশ-ভারত মিডিয়া সংলাপের প্রধান অতিথির বক্তব্যেও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি তো মাঝে মাঝে বলি, আমাদের ঢাকা সিটিতে আমাদের দীর্ঘদিনের ত্যাগী পরীক্ষিত নেতা মোজাফফর হোসেন পল্টুকে বাদ দিয়ে নবাগত সাবের হোসেন চৌধুরীকে ’৯৬-এ মনোনয়ন দিয়েছিলাম। তখনও অনেক প্রশ্ন ছিল, তিনি আদর্শের মধ্যে পড়ছিলেন না।

সাবের চৌধুরীর মতো হাজী সেলিমকেও একই কারণে মনোনয়ন দেয়ার কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, দেখুন, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দীন দীর্ঘদিনের পরীক্ষিত-ত্যাগী নেতা। তাকে বাদ দিয়ে আমরা হাজী সেলিমকে মনোনয়ন দিয়েছিলাম। সেই ইলেকশনের এক সিটের জন্য আ স ম রব, তারপর জাতীয় পার্টির সঙ্গে আমাদের জোট করতে হয়েছিল।

আওয়ামী লীগকে সন্দেহের চোখে দেখার আগে এ বিষয়গুলো ভেবে দেখার অনুরোধ করেন তিনি। কাদের বলেন, আমরা আমাদের শিকড় থেকে সরে যাইনি। এগুলো না করলে আমরা ক্ষমতায় আসতে পারতাম না।

তিনি বলেন, আমি বলতে চাই, একুশ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর থেকে পাকিস্তানী ধারায় বাংলাদেশটাকে নিয়ে যাওয়ার প্রবণতা শুরু হয়েছিল। একুশ বছর পর ক্ষমতায় এসে রাতারাতি সব আদর্শকে ধারণ করা সম্ভব হয় না।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক