শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাসীদের ঢাকায় অনুপ্রবেশ ঘটাচ্ছে বিএনপি ॥ হাছান মাহমুদ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সন্ত্রাসী বিশৃঙ্খলাকারীদের ঢাকায় অনুপ্রবেশ ঘটাচ্ছে। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা ঢাকা শহরে নাশকতা সৃষ্টির অপচেষ্টা করবে। তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং ঢাকা শহরে নাশকতা চালাবে। এ জন্য সারাদেশ থেকে

বিএনপি জামায়াত সন্ত্রাসী বিশৃঙ্খলাকারীদের ঢাকা শহরে ঢুকাচ্ছে। আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের সর্তক দৃষ্টি রাখতে হবে এবং দুষ্কৃতকারীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরিয়ে দিতে হবে।

হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়ার গাড়িবহর আদালত থেকে ফেরার পথে যেভাবে ফিল্মি স্টাইলে পুলিশের ওপর আক্রমণ এবং অস্ত্র কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে, প্রিজনভ্যান থেকে তালা ভেঙ্গে আসামিকে ছিনিয়ে নেয়া হয়েছে- এটি হিন্দি সিনেমার দৃশ্যকেও হার মানিয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ‘ফখরুল সাহেব সংবাদ সম্মেলন করে বলেছেন পুলিশের ওপর হামলাকারীদের তিনি চেনেন না। তারা নাকি বহিরাগত। তার মিথ্যাচার অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। এ সময় তিনি হাস্যরস করে বলেন, মনে হয় বিএনপির মিছিলে জাতীয়তাবাদী জিন থাকে এবং সেই জিনেরাই হামলা চালায়। জিয়া এতিমখানা কোথায় কেউ জানে না। জিয়া এতিমখানা হচ্ছে বেগম জিয়ার ক্যান্টনমেন্টের মঈনুল রোডের বাসভবন। সেখানে অবশ্য দুইজন এতিম থাকতেন। একজন এতিম তারেক রহমান আরেকজন এতিম প্রয়াত আরাফাত রহমান কোকো।

আয়োজক সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অধ্যাপক ফজলুল হক, এ্যাডভোকেট বলরাম পোদ্দার, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক, বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।

৫ ফেব্রুয়ারি ১৪ দলের বৈঠক ॥ আগামী ৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক ডাকা হয়েছে। ওই দিন দুপুর ২টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক এ সভা অনুষ্ঠিত হবে। আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার একটি দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন নির্ধারিত হয়েছে। ওই রায় ঘোষণার প্রেক্ষাপটে ১৪ দলের এ বৈঠকটি গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         নির্বিঘ্নে শেষ হয়েছে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা