রবিবার ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাঠে নামছে ম্যানইউ, ম্যানসিটি, চেলসি

  • ইংলিশ প্রিমিয়ার লীগে রেড ডেভিলসদের হয়ে অভিষেকের অপেক্ষায় সানচেজ

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে আজ রাতে মাঠে নামছে তিন পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। মাঠে নামছে দারুণ ফর্মে থাকা টটেনহ্যাম হটস্পারও।

লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে চ্যাম্পিয়ন চেলসি আতিথ্য দেবে বোর্নমাউথকে। ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটির প্রতিপক্ষ ওয়েস্টব্রুমউইচ এ্যালবিওন। আর টটেনহ্যামের কঠিন চ্যালেঞ্জ নেবে সফরকারী ম্যানইউ। বর্তমানে ২৩টি করে ম্যাচ শেষে ৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানসিটি। ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানইউ। ৪৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেলসি। ৪৪ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহ্যাম। আজকের ম্যাচের মধ্য দিয়ে লীগে ম্যানইউর হয়ে অভিষেক হতে যাচ্ছে এ্যালেক্সিস সানচেজের। চিলিয়ান এই তারকা কিছুদিন আগে আর্সেনাল ছেড়ে ওল্ডট্র্যাফোর্ডে এসেছেন। ইতোমধ্যে রেড ডেভিলসদের হয়ে রঙিন অভিষেকও হয়েছে। সেটা অবশ্য ইংলিশ এফএ কাপে। এবার তার মিশন ইপিএলে।

রেকর্ড ট্রান্সফার ফিতে ম্যানইউতে আসা সানচেজ নতুন ক্লাবে নিজেকে উজাড় করে দিতে চান। দলের সবাই তকে ভালবাসায় সিক্ত করেছেন বলে জানিয়েছেন। এ্যান্ডের হেরেরা যেমন সানচেজকে প্রশংসায় ভাসিয়েছেন। তিনি বলেছেন, সানচেজের মধ্যে লড়াইয়ের ইচ্ছাশক্তি অসাধারণ। আশা করছি ও আমাদের সঙ্গে ভালভাবে মানিয়ে নিতে পারবে। এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন কোচ জোশে মরিনহো। রেড ডেভিলসদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বর্ধিত চুক্তি অনুযায়ী কমপক্ষে ২০২০ সাল পর্যন্ত ম্যানইউতে থাকার বিষয়টি নিশ্চিত হয়েছে। এর মধ্য দিয়ে ওল্ডট্র্যাফোর্ডে মরিনহোর অস্বস্তির গুজবটিও শেষ হয়েছে। ইউনাইটেডের ইতিহাসে মরিনহোই প্রথম কোচ যিনি ক্লাবে নতুন যোগ দিয়েই প্রথম সেশনে এনে দিয়েছেন দুটি গুরুত্বপূর্ণ শিরোপা। গত বছর লীগ কাপ ও ইউরোপা কাপের শিরোপা উপহার দিয়েছেন। এই দুই শিরোপার মধ্যে ইউরোপার শিরোপাটি এর আগে কখনও জয় করা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের।

বর্তমানে প্রিমিয়ার লীগের শিরোপা দৌড়ে দ্বিতীয় অবস্থানে ইউনাইটেড। এবারের মৌসুমে লীগের পয়েন্ট টেবিলে বড় ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখেছে পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটি। লীগে পিছিয়ে থাকলেও ইউনাইটেডের সামনে এখনও অপেক্ষা করছে এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লীগ। ৫৪ বছর বয়সী মরিনহো বলেন, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্বে থাকতে পেরে আমি সত্যিই সম্মানিত ও গর্ববোধ করছি। আমার কঠোর পরিশ্রম ও সুনির্দিষ্ট লক্ষ্যের বিষয়টি অনুধাবন করতে পারায় আমি ক্লাবের মালিক ও নির্বাহী সহ-সভাপতি উডওয়ার্ডকেও ধন্যবাদ জানাচ্ছি। কারণ অসাধারণ এই ক্লাবটিকে সামনের দিকে এগিয়ে নেয়ার বিষয়ে তারা আমাকে বুঝতে পেরেছেন এবং আমার ওপর আস্থা রেখেছেন। ২০১৬ সালের মে মাসে লুইস ভ্যান গালের পরিবর্তে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে ইউনাইটেডে যোগ দেন মরিনহো। তবে ২০ বার লীগ শিরোপা জয় করা এই কোচ এখন পর্যন্ত ইউনাইটেডকে প্রিমিয়ার লীগ শিরোপা এনে দিতে পারেননি। সর্বশেষ ক্লাবটিকে এই শিরোপা এনে দিয়েছিলেন অবসরে চলে যাওয়া কোচ স্যার এ্যালেক্স ফার্গুসন। ২০১২-১৩ মৌসুমে ইউনাইটেডকে লীগ শিরোপটি এনে দিয়েছিলেন তিনি। এরপর টানা পাঁচ মৌসুম ইপিএলে ট্রফির দেখা পায়নি সেরা সাফল্যের দলটি।

এবারও সেটা হবে না বলেই মনে হচ্ছে। এ কারণেই মরিনহোর চোখ আপাতত এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লীগে। স্পেশাল ওয়ান জানিয়েছেন, পরের মৌসুমে লীগ শিরোপা জয় করাই হবে তাদের প্রধান লক্ষ্য।

শীর্ষ সংবাদ:
বিদেশী গরু নয় ॥ দেশী গরুতেই এবার কোরবানি         প্রার্থী মনোনয়নে শেখ হাসিনার চমক         বিতর্কের আরেক নাম সাকিব         বঙ্গোপসাগর উত্তাল, ৩ নম্বর সতর্কতা সঙ্কেত         বজ্রপাতে মৃত্যু ঠেকাতে সরকারের নতুন পরিকল্পনা         তিস্তার সেচে ৮০০ কোটি টাকার বোরো ধান উৎপাদন         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         ব্রিটিশ রানীর জন্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         পুলিশ এখনও কোন রহস্য ভেদ করতে পারেনি         উপকূলীয় বাঁধ নির্মাণে ১৫ হাজার কোটি টাকা বরাদ্দ দাবি         নারী ও শিশু পাচার রোধে কার্যক্রম জোরদারে গুরুত্ব         গ্রুপিং বাদ দিয়ে আগে নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে ॥ ফখরুল         চট্টগ্রাম কাস্টমস হাউসে রাজস্ব আয়ের লক্ষ্য অর্জিত হচ্ছে না         কোম্পানীগঞ্জে সড়ক অবরোধ ॥ পুলিশের ওপর হামলা         করোনা : বাংলাদেশিদের হজে যেতে নিষেধাজ্ঞা         স্বাস্থ্য খাতের দুর্নীতি টিআইবি’র মনগড়া প্রতিবেদন : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯         ৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ         ‘নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ টেকসই উন্নয়ন নিশ্চিত করবে’         নাফ নদী থেকে অজ্ঞাত তিন লাশ উদ্ধার