বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিটি স্কুল সংস্কৃতি বিষয়ক শিক্ষক নিয়োগের আহ্বান

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৩ জানুয়ারি ॥ দেশীয় কৃষ্টি ও সাংস্কৃতি ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক শিক্ষক নিয়োগের জন্য সরকারের সংশ্লিষ্টদের কাছে আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ‘খুঁজছে তোমায়-নন্দীত বাউফল’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দেশের সাংস্কৃতি গ্রাস করছে বিদেশী বাংলা চ্যানেলগুলো। স্টার জলসা, জি-বাংলা ও জি সিনেমার প্রতি আমাদের পরিবারের মা বোনদের আশক্তি বেড়ে গেছে। এ সময় তিনি উপস্থিত নারীদের উদ্দেশে বলেন, আপনারা এসব বিদেশী চ্যানেল দেখবেন না। এরা গঠনমূলক কোন শিক্ষা দেয় না। তাই আপনারা বিটিভিসহ দেশী চ্যানেল দেখুন। এসব চ্যানেলে সরকারে উন্নয়মূলক কর্মকা- প্রচারিত হয়।

উল্লেখ্য মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদেরসহ শিক্ষা কার্যক্রমের আওয়াতায় উপজেলা পরিষদের আয়োজনে খুঁজছে তোমায় নন্দিত বাউফল নামের পক্ষকালব্যাপী একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলার চারটি ভেনু থেকে উঠে আসা ৬৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬০টি মাদরাসা শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণ অনুকরণে বক্তব্য, লোকনৃত্য, উচ্চাঙ্গ নৃত্য, কৌতুক, অভিনয়, দেশাত্ববোধক গানসহ দেশের গ্রামীণ কৃষ্টি-কালচার ও ঐতিহ্য তুলে ধরে ২৯টি ইভেন্টে অংশ নিয়েছে হাজার শিক্ষার্থী। এদের মধ্যে বিজয়ী ৩০৪ শিক্ষার্থীকে মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতা স্মৃতি স্তম্ব ও মুক্তিযোদ্ধা মঞ্চে উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমানের সভাপতিত্বে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থপনায় ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ্ আল মাহমুদ জামান।

হবিগঞ্জ শহরে চুরির প্রতিবাদে ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৩ জানুয়ারি ॥ শহরে একের পর এক চুরি ও মালামাল লুটের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ধর্মঘট, সড়ক অবরোধ ও সমাবেশ করেছে ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

জানা গেছে, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যাকস) এর সাংগঠনিক সম্পাদক মামুন মিয়ার টেলিকম দোকানসহ আরও কয়েকটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে সম্প্রতি সিরিজ চুরির ঘটনা ঘটে। ব্যবসায়ীদের অভিযোগ, একের পর এক এমন ঘটনা ঘটলেও তা বন্ধে পুলিশ আন্তরিক নয়।

ফলে ব্যবসায়ীরা বাধ্য হয়ে মঙ্গলবার সকাল ১১ টা থেকে হবিগঞ্জ শহরের প্রধান সড়কের মোহন সিনেমা হল সড়কে সকল দোকানপাট বন্ধ করে ধর্মঘট শুরু করেন। একপর্যায়ে তারা সড়ক অবরোধ করে। এ সময় যানবাহন চলাচল বন্ধের পাশাপাশি পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটে।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা