সোমবার ৬ বৈশাখ ১৪২৮, ১৯ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএমবিএর সভাপতি নাছির উদ্দিন সম্পাদক খায়রুল বাশার

বিএমবিএর সভাপতি নাছির উদ্দিন সম্পাদক খায়রুল বাশার

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) আগামী ২০১৮-১৯ মেয়াদের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন লংকাবাংলার ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী। আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

রবিবার রাজধানীর একটি হোটেলে ২০১৮-১৯ মেয়াদের জন্য নির্বাহী কমিটি থেকে তারা নির্বাচিত হয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী আলোচ্য মেয়াদের জন্য সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন (প্রথম) গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ এবং (দ্বিতীয়) গ্রীণডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম। আর কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন হচ্ছেন- বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন।

চূড়ান্ত তালিকা অনুযায়ী, আগামী ২০১৮-১৯ মেয়াদের জন্য গঠিত নির্বাহী কমিটির তালিকায় ছিলেন- বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব হোসেন মজুমদার, সংগঠনটির বর্তমান সম্পাদক ওএমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ, গ্রীণডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম, সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্টের সিইও তাহিদ আহমেদ চৌধুরী, লংকাবাংলার ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মুহাম্মদ হাফিজ উদ্দিন, আইআইডিএফসির সিইও মুহাম্মদ ছালেহ আহমেদ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মো. সোহেল রহমান, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের সিইও মো. আবু বকর এবং গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ।

উল্লেখ, রবিবার বিএমবিএ এর ২০১৬-১৭ মেয়াদের কমিটির মেয়াদ শেষ হচ্ছে। নতুন নেতৃত্ব নির্বাচন করার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল। কমিশনের দেওয়া সময় অনুযায়ী গত ২৩ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল।

১১টি পদের বিপরীতে বাড়তি কোনো প্রার্থী না থাকায় কমিশন তাদেরকে চুড়ান্ত বলে ঘোষণা করে। যার মধ্য থেকে সংগঠনটির সভাপতি, দুই জন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধক্ষ্য নির্বাচিত করা হবেন।

শীর্ষ সংবাদ:
লকডাউনের মেয়াদ বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         ‘আরও এক সপ্তাহ বাড়ছে সর্বাত্মক লকডাউন’         রিমান্ড শুনানিতে রোজা, নামাজ ও কোরআন পড়ার সুযোগ চান মামুনুল         আগামীকাল সিঙ্গাপুর যাবে বিমানের বিশেষ ফ্লাইট         প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহর চিঠি         রাস্তায় বাগবিতণ্ডায় জড়ানো ডাক্তারকে আদালতে আসতে হবে ॥ হাইকোর্ট         হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে         দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি কার্যক্রম শুরু         শুধু ঢাকাতেই মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা!         চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ         পাল্টা ২০ চেক কূটনীতিককে বহিষ্কার করল রাশিয়া         মিসরে ট্রেন দুর্ঘটনায় নিহত ১১, আহত ৯৮         আপাদমস্তক অগণতান্ত্রিক মূল্যবোধ চর্চা করে বিএনপি ॥ কাদের         মহাখালীতে এক হাজার শয্যার কোভিড হাসপাতাল উদ্বোধন         পুলিশ সতর্ক অবস্থানে         ক্ষতি ৩৩৪ কোটি টাকা         সৌদি আরবে ফ্লাইট পরিচালনার অনুমতি মিলেছে         মেডিক্যাল পণ্য তৈরিতে বিশ্বব্যাংক ১৫০ কোটি টাকা দেবে         দুই দিনের রিমান্ডে মাদানী         সারাদেশে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী