শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এতিমের মাংস আমলাদের পেটে

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ৩০ ডিসেম্বর ॥ এতিম ও গরিবদের জন্য আসা দুম্বার মাংস বণ্টন হলো সরকারী আমলা ও জনপ্রতিনিধিদের মধ্যে। প্রটোকল অনুযায়ী কম বেশ করেই এই মাংস বিতরণ হয় তাদের মাঝে। ঘটনার একদিন পর এ খবরটি চাউর হলে জেলার সর্বমহলে নিন্দার ঝড় বইছে। জানা যায়, গরিব ও এতিমের জন্য সৌদি আরব থেকে আসা দুম্বার মাংস ভাগভাটোয়ারা করে নেন মৌলভীবাজার সদর ও জেলা অফিসের কতিপয় সরকারী কর্মকর্তা। শুক্রবার জুমার নামাজের পরপরই ওই কর্মকর্তা তা বণ্টন করেন। জানা যায়, সদর উপজেলায় ৬৬ কার্টন মাংস বরাদ্দ আসে। প্রতিটি কার্টনে মাংসের পরিমাণ ছিল ১২-১৫ কেজি।

চবিতে নতুন থানা

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থাকে আরও বেশি সুসংহত করতে বিশ্ববিদ্যালয়ের অদূরেই স্থাপিত হচ্ছে নতুন একটি থানা । ইতোমধ্যেই থানাটির জন্য জমি অধিগ্রহণ করে ৫তলা ভবন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় বর্তমানে হাটহাজারী থানার আওতাভুক্ত একটি এলাকা। প্রায় ২৪৬ দশমিক ৩২ বর্গকিলোমিটারের বিশাল এলাকাজুড়ে এর কর্মক্ষেত্র। এদিকে শুধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েই প্রতিদিন প্রায় ২৩ হাজার শিক্ষার্থীর আনাগোনা। শিক্ষার্থীসহ এত মানুষের নিরাপত্তা বিধানে প্রায়ই হিমশিম খেতে হয় পুলিশ প্রশাসনকে। এসব বিষয় বিবেচনায় রেখে চট্টগ্রাম জেলা পুুুলিশের প্রস্তাবনায় ২০১৫ সালের ৪ মার্চ তৎকালীন পুলিশ সুপার এম কে আকতারের আমলে এই থানাটি স্থাপনের কার্যক্রম শুরু হয় ।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বনানী কবরস্থানে চিরশায়িত হলেন কবরী         “করোনা ও সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করাই বর্তমানে বড় চ্যালেঞ্জ”         নিজ ফ্ল্যাট থেকে দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার         ফ্লাইট চালুর দাবিতে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামী যাত্রীদের সড়ক অবরোধ         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         হেফাজত নেতা মাওলানা জুবায়ের পাঁচ দিনের রিমান্ডে         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         কবরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক         হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         বিশেষ ফ্লাইট বাতিল ॥ সৌদিগামী অভিবাসী শ্রমিকদের বিক্ষোভ         পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে অন্তত ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা