বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশু নীলকে আদালতে হাজির করার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার ॥ মায়ের কাছ থেকে নিয়ে যাওয়ার পর ফেরত না দেয়ায় খুলনার সোনাডাঙ্গার ২০ মাস বয়সী শিশু মৌসুম গাইন নীলকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ওই শিশুকে সঙ্গে নিয়ে আগামী ৭ জানুয়ারি দাদি ও চাচাকে হাজির হতে বলেছে আদালত। শিশু নীলের মায়ের করা এক রিট আবেদন শুনানি নিয়ে বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা।

আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা জানান, শিশু মৌসুম গাইন নীলকে চলতি বছরের ১৭ এপ্রিল তার দাদি ও চাচা এসে তাদের সঙ্গে করে নিয়ে যায়। এরপর আর তাকে ফেরত না দেয়ায় হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। ওই রিটের শুনানি নিয়ে আদালত আগামী ৭ জানুয়ারি বাচ্চাটিকে হাজির করতে নির্দেশ দিয়েছে। তিনি বলেন, যেহেতু বাচ্চাটি এখনও মায়ের দুধ খায়। সে হিসেবে বাচ্চাটি মায়ের কাছেই থাকবে। আদালত এ বিষয়ে ৭ জানুয়ারি আদেশ দেবে। নীলের মা ফরিদা ইয়াসমিন মনি বলেন, আমার স্বামী নিউটন গাইন সনাতন ধর্মাবলম্বী ছিলেন। সে ধর্মান্তরিত হয়ে লিটন হোসেন নাম ধারণ করেন। এরপর আমাদের বিয়ে হয়। তার পরিবার প্রথমে আমাদের বিয়ে মেনে নিতে পারেনি। কিন্তু আমার সন্তান হওয়ার পর থেকে ওদের সঙ্গে আমাদের একটি ভাল সম্পর্ক হয়। ঢাকার মুগদার বাসায় আমার শ্বশুরবাড়ির লোকেরা আসা যাওয়া করত। পরে আমার স্বামী আমাকে ছেড়ে চলে যায়। তারপর একপর্যায় আমার সন্তানকেও তারা নিয়ে যায়। পরে আমি আমার স্বামী-শাশুড়ির বিরুদ্ধে যৌতুকের মামলা দায়ের করি।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা