শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবিধান মেনে শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় নির্বাচন ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সরকার এক বিন্দুও সংবিধানের বাহিরে যাবে না।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে গৌরবময় মুক্তিযুদ্ধে বিজয়ের ৪৬তম বার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি (জেপি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে বিএনপি নেতাদের উদ্দেশে করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা নির্বাচনে বিশ্বাসী, জনগণকে বিশ্বাস করি। জনগণের রায় আমরা মেনে নেব। তবে মনে রাখুন সংবিধানের বাইরে কোন নির্বাচন হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে। সংবিধানের বাইরে আমরা এক বিন্দুও নড়ব না।

বিএনপি মহাসচিবের উদ্দেশে নাসিম বলেন, ‘বিএনপি বন্ধুরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। আমি ফখরুল সাহেবকে বলি, কিছু বিশ্বাস করা লাগবে না। আগামী নির্বাচন নিরপেক্ষ হবে এবং শেখ হাসিনার অধীনেই হবে।’ বিশ্ব ব্যাংকের সমালোচনা করে তিনি বলেন, বিশ্ব ব্যাংক আজ স্বীকার করে তারা পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে ভুল করেছে। তারা আরও বলেছে অনেক প্রতিবন্ধকতা পার করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নিজস্ব অর্থায়নে নির্মিতব্য পদ্মা সেতু আজ দৃশ্যমান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন সব অর্জনকে গতিশীল রাখার জন্য স্বাধীনতা পক্ষের শক্তি বিজয়ী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আগামী নির্বাচনে যদি ভুল হয় তাহলে বাংলাদেশ আবারও অন্ধকারে নিমজ্জিত হবে। আমাদের সব অর্জন শেষ হয়ে যাবে। নির্বাচনে ভুল হলে একাত্তরের ঘাতক হায়েনার দল ক্ষমতায় আসবে, যাদের পিতৃপুরুষ পাকিস্তানে। জনগণের প্রতি আমাদের বিশ্বাস তারা এ ভুল করবে না। তিনি বলেন, আগামী নির্বাচনে জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। আগামী নির্বাচনে কোন ভুল করা যাবে না। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারকেই আবারও ক্ষমতায় আনতে হবে।

সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, ১৪ দলে কতটি দল আছে সেটি বিবেচ্য নয়। বিষয় হলো- এটা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, এই শক্তি মুক্তিযুদ্ধের ভিত্তি। এই শক্তিকে নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে, এই অগ্রযাত্রা ধরে রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। কেননা স্বাধীনতাবিরোধীরা এখনও তৎপর, তারা আজও মনেপ্রাণে স্বাধীনতা মানে না, তারা আবারও পাকিস্তানের সঙ্গে যুক্ত হতে চায়।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত