মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবিধান মেনে শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় নির্বাচন ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সরকার এক বিন্দুও সংবিধানের বাহিরে যাবে না।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে গৌরবময় মুক্তিযুদ্ধে বিজয়ের ৪৬তম বার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি (জেপি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে বিএনপি নেতাদের উদ্দেশে করে মোহাম্মদ নাসিম বলেন, আমরা নির্বাচনে বিশ্বাসী, জনগণকে বিশ্বাস করি। জনগণের রায় আমরা মেনে নেব। তবে মনে রাখুন সংবিধানের বাইরে কোন নির্বাচন হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে। সংবিধানের বাইরে আমরা এক বিন্দুও নড়ব না।

বিএনপি মহাসচিবের উদ্দেশে নাসিম বলেন, ‘বিএনপি বন্ধুরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। আমি ফখরুল সাহেবকে বলি, কিছু বিশ্বাস করা লাগবে না। আগামী নির্বাচন নিরপেক্ষ হবে এবং শেখ হাসিনার অধীনেই হবে।’ বিশ্ব ব্যাংকের সমালোচনা করে তিনি বলেন, বিশ্ব ব্যাংক আজ স্বীকার করে তারা পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে ভুল করেছে। তারা আরও বলেছে অনেক প্রতিবন্ধকতা পার করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নিজস্ব অর্থায়নে নির্মিতব্য পদ্মা সেতু আজ দৃশ্যমান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন সব অর্জনকে গতিশীল রাখার জন্য স্বাধীনতা পক্ষের শক্তি বিজয়ী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আগামী নির্বাচনে যদি ভুল হয় তাহলে বাংলাদেশ আবারও অন্ধকারে নিমজ্জিত হবে। আমাদের সব অর্জন শেষ হয়ে যাবে। নির্বাচনে ভুল হলে একাত্তরের ঘাতক হায়েনার দল ক্ষমতায় আসবে, যাদের পিতৃপুরুষ পাকিস্তানে। জনগণের প্রতি আমাদের বিশ্বাস তারা এ ভুল করবে না। তিনি বলেন, আগামী নির্বাচনে জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। আগামী নির্বাচনে কোন ভুল করা যাবে না। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারকেই আবারও ক্ষমতায় আনতে হবে।

সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, ১৪ দলে কতটি দল আছে সেটি বিবেচ্য নয়। বিষয় হলো- এটা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, এই শক্তি মুক্তিযুদ্ধের ভিত্তি। এই শক্তিকে নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে, এই অগ্রযাত্রা ধরে রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। কেননা স্বাধীনতাবিরোধীরা এখনও তৎপর, তারা আজও মনেপ্রাণে স্বাধীনতা মানে না, তারা আবারও পাকিস্তানের সঙ্গে যুক্ত হতে চায়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু