শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড এয়ারের ৯ পরিচালককে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরণ বিধিমালা ভঙ্গ করায় ইউনাইটেড এয়ারওয়েজের ৯ উদ্যোক্তা/পরিচালককে ১ কোটি ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে কোম্পানিটির শেয়ার লেনদেনে কারসাজি করায় ৩ বিনিয়োগকারীকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কমিশনের ৬১৭তম কমিশন সভায় এই জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোঃ সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরণ বিধিমালা ভঙ্গ করেছেন ইউনাইটেড এয়ারওয়েজের উদ্যোক্তা/পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, মোঃ আশিক মিয়া, মোঃ ইউসুফ চৌধুরী, মধুরীস আলী, সিদ্দিকা আহমেদ, খন্দকার মাহফুজুর রহমান, তাহমিনা বেগম, তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরী। এর মধ্যে তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাকি ৭ জনকে ১০ লাখ টাকা করে ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার লেনদেনে কারসাজি করায় বিনিয়োগকারী মোঃ সৈয়দ সিরাজউদ্দৌলা, আবু সাদাত মোঃ সায়েম ও ইয়াকুব আলী খন্দকারকে ১০ লাখ টাকা করে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ২০১১-১২ অর্থবছর ও ২০১২-১৩ অর্থবছরের প্রথম প্রান্তিকে বিএএস-১২ অনুযায়ী, ডেফার্ড টেক্স হিসাব না করে ইউনাইটেড এয়ারওয়েজের অতিমূল্যায়িত মুনাফা ও সম্পদ দেখানো হয়েছে।

ব্লক মার্কেটে ৩১ কোটি টাকা লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে মঙ্গলবার ৩১ কোটি টাকার শেয়র লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, এদিকে ব্লক মার্কেটে সাতটি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। কোম্পানিগুলোর মোট ২৪ লাখ ৮৭ হাজার ৩৭২টি শেয়ার ১৪ বার হাত বদল হয়েছে। এসব শেয়ারের মাধ্যমে মোট ৩১ কোটি ৪২ লাখ ১২ হাজার টাকার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্র্যাক ব্যাংকের। ব্যাংকটির মোটি ৭ কোটি ৯৮ লাখ ৯২ হাজার টাকার ৭ লাখ ৭১ হাজার ১৬০টি শেয়ার লেনদেন হয়েছে। ৬ কোটি ৩১ লাখ ২০ হাজার টাকায় ২ কোটি ২২ লাখ শেয়ার লেনদেন হলে এ তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসে অলিম্পিক। ব্লক মার্কেটে লেনদেন করা অন্য কোম্পানিগুলোর মধ্যে গ্রামীণফোনের ৫ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার, শাহজালাল ইসলামী ব্যাংকের ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকার, স্কয়ার ফার্মার ৩ কোটি ৩৯ লাখ ২৫ হাজার টাকার, বিএটিবিসির ২ কোট ৬৪ লাখ টাকার এবং স্টাইল ক্রাফটের ১ কোটি ৩৪ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা