রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমবাপেই আজ মোনাকোর প্রতিপক্ষ

  • গুরুত্বপূর্ণ ম্যাচে পিএসজির মুখোমুখি মোনাকো

স্পোর্টস রিপোর্টার ॥ মোনাকোতেই বিস্ফোরক ঘটেছিল কিলিয়ান এমবাপের। অসাধারণ পারফর্মেন্স উপহার দেয়ার কারণে বিশ্ব ফুটবলের বড় বড় ক্লাবগুলোর নজর পড়ে তার ওপর। তাকে পেতে মরিয়া হয়ে ওঠে স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ পর্যন্ত সফল হয় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। প্যারিসের ক্লাবটিতে যোগ দেয়ার পর থেকেই যেন উড়ছেন এমবাপে। তবে তার সামনে বড় পরীক্ষাটাই আজ। কেননা ফ্রেঞ্চ লীগ ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচে যে আজ তার সাবেক ক্লাব মোনাকোর বিপক্ষেই খেলতে নামবেন এমবাপে। এই ম্যাচের আগে ফরাসী তারকাও আবেগাপ্লুত।

তবে এমবাপেকে নিয়ে দারুণ আশাবাদী পিএসজির কোচ উনাই এমেরি। তার বিশ্বাস, এই ম্যাচেও পিএসজির জন্য শতভাগ উজাড় করে দিয়েই খেলবে ফরাসী তারকা। এ প্রসঙ্গে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উনাই এমেরি বলেন, ‘মোনাকোতে ফেরাটা তার জন্য অবশ্যই দারুণ একটা ব্যাপার। মোনাকোতে সে যা করেছে তাতে সন্তুষ্ট। এমবাপের পারফর্মেন্সে মোনাকোও তৃপ্ত। কিন্তু টাকার জন্যই এই ট্রান্সফার! তবে রবিবার এমবাপের জন্য বিশেষ একটা দিন। আমার বিশ্বাস পিএসজির জন্যই ১০০ ভাগ মনোযোগ দিয়ে খেলবে সে।’ আগামী মাসেই ১৯ বছরে পা দিতে চলেছেন এমবাপে। অথচ এই সময়ের মধ্যেই বিশ্ব ফুটবলের সব আলো কেড়ে নিয়েছেন তিনি। গত গ্রীষ্মকালীন দলবদলে রেকর্ড ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ধারে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এই ফরাসী স্ট্রাইকার। ফ্রেঞ্চ লীগ ওয়ানে যোগ দেয়ার পর থেকেই দুর্দান্ত খেলা এমবাপে ইতোমধ্যেই প্রতিপক্ষের জালে চারবার বল জড়িয়েছেন। পিএসজির জার্সিতে চ্যাম্পিয়ন্স লীগেও আলো ছড়িয়েছেন তিনি। সর্বশেষ সেল্টিকের বিপক্ষে ম্যাচেও গোলের দেখা পেয়েছেন এমবাপে। দলও জেতে ৭-১ গোলের বড় ব্যবধানে। কিন্তু তারপরও এডিনসন কাভানি এবং নেইমারের পারফর্মেন্সের কাছে এমবাপে যেন ছায়া! উরুগুইয়ান স্ট্রাইকার ইতোমধ্যেই সবধরনের প্রতিযোগিতামূলক ম্যাচে পিএসজির হয়ে করেছেন ২১ গোল। তাছাড়া রেকর্ড গড়ে দলবদল করার কারণে বাকি আলোটা ছিল নেইমারের ওপর।

শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে- ফখরুল         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল