শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে আওয়ামী লীগের মিছিলে হামলা ॥ গুলিবিদ্ধ ৮

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, চট্টগ্রাম, ২৪ নবেম্বর ॥ বাঁশখালীতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে আয়োজিত এক মিছিলে হামলা, সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনায় ৮ জন গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার বৈলছড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের এপিএস অধ্যাপক তাজুল ইসলাম এবং এমপির চাচাসহ ২২ জনের বিরুদ্ধে গতমাসে একটি মামলা দায়ের করা হয় আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণ সভায় হামলার অভিযোগে। এর প্রতিবাদে উপজেলার ইউনিয়নে ইউনিয়নে প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করে আওয়ামী লীগ। শুক্রবার বিকেলে এ কর্মসূচী ছিল বৈলছড়ি ইউনিয়নে। ওই ইউনিয়নের চেয়ারম্যান এবং আওয়ামী লীগ সভাপতি কফিল উদ্দিন চৌধুরীর নেতৃত্বে মিছিলটি কিছুদূর অগ্রসর হওয়ার পর বৈলছড়ি বাজার এলাকায় এর ওপর হামলা হয়। হামলাকারীরা জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরীর অনুসারী বলে অভিযোগ করেছেন মিছিলে অংশগ্রহণকারীরা। এর সঙ্গে আওয়ামী লীগের স্থানীয় নেতা আবদুল্লাহ কবির চৌধুরী লিটনের অনুসারীরাও যোগ দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গোলাগুলির ঘটনাও ঘটে। সংঘর্ষে বৈলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুটুন চক্রবর্তীসহ অন্তত ৮ জন গুলিবিদ্ধ হন। পুলিশ দ্রুত গিয়ে লাঠিপেটা করে উভয়পক্ষকে সরিয়ে দেয়। এ সময় ওই এলাকায় প্রায় এক ঘণ্টার জন্য যানবাহন চলাচল বন্ধ থাকে। স্থানীয় বাসিন্দাদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিরাপত্তা বজায় রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         কুসিক নির্বাচনে অংশ নেয়ায় সাক্কুকে বহিষ্কার বিএনপির         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল