শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে আওয়ামী লীগের মিছিলে হামলা ॥ গুলিবিদ্ধ ৮

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, চট্টগ্রাম, ২৪ নবেম্বর ॥ বাঁশখালীতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে আয়োজিত এক মিছিলে হামলা, সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনায় ৮ জন গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার বৈলছড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের এপিএস অধ্যাপক তাজুল ইসলাম এবং এমপির চাচাসহ ২২ জনের বিরুদ্ধে গতমাসে একটি মামলা দায়ের করা হয় আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণ সভায় হামলার অভিযোগে। এর প্রতিবাদে উপজেলার ইউনিয়নে ইউনিয়নে প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করে আওয়ামী লীগ। শুক্রবার বিকেলে এ কর্মসূচী ছিল বৈলছড়ি ইউনিয়নে। ওই ইউনিয়নের চেয়ারম্যান এবং আওয়ামী লীগ সভাপতি কফিল উদ্দিন চৌধুরীর নেতৃত্বে মিছিলটি কিছুদূর অগ্রসর হওয়ার পর বৈলছড়ি বাজার এলাকায় এর ওপর হামলা হয়। হামলাকারীরা জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরীর অনুসারী বলে অভিযোগ করেছেন মিছিলে অংশগ্রহণকারীরা। এর সঙ্গে আওয়ামী লীগের স্থানীয় নেতা আবদুল্লাহ কবির চৌধুরী লিটনের অনুসারীরাও যোগ দেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গোলাগুলির ঘটনাও ঘটে। সংঘর্ষে বৈলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুটুন চক্রবর্তীসহ অন্তত ৮ জন গুলিবিদ্ধ হন। পুলিশ দ্রুত গিয়ে লাঠিপেটা করে উভয়পক্ষকে সরিয়ে দেয়। এ সময় ওই এলাকায় প্রায় এক ঘণ্টার জন্য যানবাহন চলাচল বন্ধ থাকে। স্থানীয় বাসিন্দাদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিরাপত্তা বজায় রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি