সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধুখালীতে বাল্যবিয়ে, কাজীর দণ্ড ॥ সদরপুরে বন্ধ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৩ নবেম্বর ॥ সদরপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে (১২) বছর বয়সী পঞ্চম শ্রেণীর এক শিশু। বৃহস্পতিবার দুপুরে এ বিয়ের উদ্যোগ নেয়া হয়েছিল। শিশুটি সদর ইউনিয়নের বাসিন্দা এবং স্থানীয় একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী। বর্তমানে ওই শিক্ষার্থীর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা চলছিল। সদরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পুরবী গোলদার জানান, বুধবার ওই শিশুর গায়ে হলুদ হয়। বৃহস্পতিবার ওই শিশুর ধর্ম পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ হওয়ার পর ওই শিশুটিকে পরীক্ষার হল থেকে নিয়ে সরাসরি তার বাড়িতে যাই। বাড়িতে গিয়ে দেখা যায় বিয়ের গেট, মাইক বাজানো ও রান্নার আয়োজনসহ বিয়ের প্রস্তুতি।

পরে ওই শিশুর মা ও বাবা শিশুটির বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ের উদ্যোগ নেয়া হবে না মর্মে মুচলেকা দেন ইউএনওকে এবং বিয়ের উদ্যোগ বন্ধ করে দেয়া হয়। শিশুটি যাতে আগামী ২৬ নবেম্বর অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় অংশ নিতে পারে সেটিও নিশ্চিত করা হয়েছে। এছাড়া মধুখালীতে বাল্যবিবাহ রেজিস্ট্রি করায় এক ভুয়া কাজীকে ৭ দিনের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জানা গেছে, বুধবার রাতে মধুখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের শ্রীপুর গ্রামের এক ব্যক্তি তার স্কুল পড়ুয়া কন্যাকে বিয়ে দেন। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর হোসেন বিয়ে বাড়িতে হাজির হন। বিয়ে রেজিস্টারের খোঁজখবর নিয়ে জানতে পারেন তিনি একজন রেজিস্ট্রেশন বিহীন বিয়ে রেজিস্টার (কাজী)। বাল্যবিবাহ রেজিস্টার করায় এবং রেজিস্ট্রেশন না থাকায় ভ্রাম্যমাণ আদলত ভুয়া কাজী ইদ্রিস আলীকে ৭ দিনের কারাদণ্ড দেন।

গাইবান্ধায় আট জনকে পুড়িয়ে হত্যা মামলায় চার্জ গঠন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ নবেম্বর ॥ গাইবান্ধা সদর তুলসীঘাটের বুড়িরঘর এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে নারী ও শিশুসহ ৮ নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় ৭৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। জেলা বিএনপির সাবেক সভাপতি আনিসুজ্জামান খান বাবু, সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান টুলুসহ ৭৬ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে এ অভিযোগ গঠন করা হয়। উল্লেখ্য, ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি রাতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে শিশু ও নারীসহ ৮ জন মারা যায়।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়        
//--BID Records