সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগে তালিকা প্রকাশের দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে লস্কর পদে নিয়োগ নিয়ে সমালোচনার ঝড় থামছে না। এক্ষেত্রে ব্যাপক অনিয়ম হয়েছে বলে অভিযোগ এনেছে বিভিন্ন সংগঠন। বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কার সুপারিশে, কতজন নিয়োগ হয়েছে তা প্রকাশের দাবি জানিয়েছে বন্দরের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ও স্থানীয় অধিবাসীদের অধিকার আদায়কারী পরিষদ। তারা বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের ২০ জন এ পদে আবেদন করেছিল। কিন্তু কারও চাকরি হয়নি। এক্ষেত্রে সরকার নির্ধারিত কোটাও মানা হয়নি বলে অভিযোগ তাদের।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি নুর মোহাম্মদ খান জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্য থেকে যারা আবেদন করেছিল তাদের মধ্যে মুক্তিযোদ্ধা এবং প্রতিবন্ধী কোটার প্রার্থীও ছিল। নৌ পরিবহনমন্ত্রী চট্টগ্রাম থেকে ৪৫ জনকে নিয়োগের যে তথ্য দিয়েছেন তা সঠিক নয় দাবি করে তিনি বলেন, কিভাবে, কোন্ কোটায় কতজন নিয়োগ হয়েছে তা স্পষ্ট করা হোক। তারা এক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্য যথাযথ ভূমিকা রাখেননি বলেও অভিযোগ আনেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সিদ্দিকুল ইসলাম, দিদারুল হক, জাহাঙ্গীর আলম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক