মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিটিভিতে আজ ‘পরিবর্তন’

বিটিভিতে আজ ‘পরিবর্তন’

সংস্কৃতি ডেস্ক ॥ বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তান’ এর ১৭তম পর্ব প্রচার হবে আজ রাত ১০টার ইংরেজী সংবাদের পর। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’ অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

মিয়ানমারের নৃশংসতা ও বাংলাদেশে তাদের আশ্রয় দেয়া, ঘুষ, দুর্নীতি, অনিয়ম, ট্রাফিক আইন মানা না মানা, ফেসবুকের অপব্যবহার, অপসংস্কৃতি চর্চা, দুর্নীতিবাজ চাল ব্যবসায়ী, নারী পুরুষের সমান অধিকার, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা,পারস্পরিক সন্দেহ অবিশ^াস, ইলিশ ধরায় নিষেধাজ্ঞা,দৃশ্যমান পদ্মা সেতু, ক্রিকেট খেলা, ট্রাফিক জ্যাম, ঐতিহ্যের জামদানি শাড়ি ইত্যাদিসহ সমসাময়িক আরও বিষয়কে প্রাধান্য দিয়েই ‘পরিবর্তন’ এর এবারের পর্ব তৈরি হয়েছে।

পরিবর্তনের এই পর্বের জন্য তৈরি করা হয়েছে নতুন ৩টি গান। একটি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসঙ্গতি ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব। গীতিকবি জাহিদ আকবরের কথায় সঙ্গীত পরিচালক জাহিদ বাশার পংকজের সুর ও সঙ্গীতে একটি মডার্ন ফোক গান গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা। রবিউল ইসলাম জীবনের লেখা একটি গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন-সঙ্গীতশিল্পী সুজন আরিফ। আর এ গানটি গাইবেন বাংলাদেশী আইডল খ্যাত প্রতিভাময়ী সঙ্গীতশিল্পী বৃষ্টি। হাসন রাজার বহুল জনপ্রিয় একটি গান ‘আগুন লাগাইয়া দিলো কোনে, হাসন রাজার মনে’। শ্রোতাপ্রিয় এ গানটিতে নতুন করে সঙ্গীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। আর সঙ্গীত পরিচালক জাহিদ বাশার পংকজকে নিয়ে পরিবর্তনের মঞ্চে গানটি গাইবেন আরেক জনপ্রিয় সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী রেশাদ মাহমুদ। দুই দশকের দুই বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় দুটি গানের অংশ বিশেষের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন নৃত্যশিল্পী নমিরা এবং মডেল অভিনেতা আজাদ। মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে বর্তমান সময়ের উল্লেখযোগ্য কিছু বিষয় ও ঘটনা নিয়ে করা কুইজের মাধ্যমে।

হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটা’ প্রেমিক-প্রেমিকা উল্টো চলা, হিট করছে, মমিন হাতেম প্রভৃতি নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসঙ্গতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন-দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, সৈয়দ আল মামুন, নুর-এ আলম নয়ন, জাহাঙ্গীর আলম, শিউলী শিলা, শ্যামলী, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র, বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, রহুল আমিন প্রমুখ মঞ্চ টেলিভিশন ও চলচ্চিত্র এবং ‘পরিবর্তন’-এর নিয়মিত শিল্পীরা।

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         রমনার বটমূলে বোমা হামলা : বিস্ফোরক মামলার যুক্তি উপস্থাপন ২৬ মে         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত