মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ ॥ এমিলি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জাতীয় সংসদের সাবেক হুইপ ও সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতি, ধর্ম, বর্ণ, শ্রেণী নির্বিশেষে এ দেশ সকলের। যার যার ধর্ম সে সে নিরবচ্ছিন্নভাবে পালন করবে। কেউ কাউকে ধর্ম পালনে বাধা দেবে না। ‘ধর্ম যার যার উৎসব সবার। এই রীতিতে আমরা বিশ্বাস করি। আমরা সকলে সকলের উৎসবে আনন্দ করি। মিলেমিশে ভাগ করে নেই আনন্দ-বেদনা। আমাদের বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে আমরা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান, মুসলমান সকলে মিলেই যুদ্ধ করে স্বাধীন করেছি এই বাংলাদেশ। সকলে মিলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় অক্লান্ত কাজ করে যাচ্ছেন। শুক্রবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে টঙ্গীবাড়ি উপজেলার বিভিন্ন পূজাম-প পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। এ সময় স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষার মান উন্নয়নে মা সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৯ সেপ্টেম্বর ॥ গুণগত শিক্ষার মান উন্নয়ন ও ঝরে পড়া রোধে কচুয়ায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ১৩৫নং কাপিলাবাড়ি শহীদ উল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশের আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠতা ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ শহীদ উল্লাহ মিয়াজী, কমিটির সদস্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান, আঃ করিম মুন্সি, আবু তাহের মিয়া, দেলোয়ার হোসেন, ইউপি সদস্য আঃ জলিল ও অভিভাবক শারমিন আক্তার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
গার্ড অব অনারে নারী থাকা নিয়ে আপত্তি ॥ জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ         রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু         সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জন         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি