বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারোয়ার-তামিম গ্রুপের এক জঙ্গী ঢাকায় গ্রেফতার

সারোয়ার-তামিম গ্রুপের এক জঙ্গী ঢাকায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকার বনানী থেকে মামদুদুর রহমান ওরফে মাহমুদুল হাসান ওরফে মিশু ওরফে হেলাল (২৮) নামে সারোয়ার-তামিম গ্রুপের জেএমবির সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। রবিবার বিকেল থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাবের সদস্যরা বনানী থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার অফিস থেকে বিপুল জঙ্গীবাদী সামরিক প্রশিক্ষণ সংক্রান্ত নোটশীট ও লিফলেট জব্দ করা হয়। পরে ক্যান্টনমেন্ট থানাধীন মানিকদী এলাকায় তার বাসায় তল্লাশি করে জঙ্গীবাদে উদ্বুদ্ধ করার কাজে ব্যবহƒত কিছু বই জব্দ করা হয়। গ্রেফতার মামদুদুর রহমান ওরফে মাহমুদুল হাসান ফতুল্লা থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের একটি মামলার (নং ১০৫, তারিখ ২৯/০৭/২০১৭) এজাহারভুক্ত আসামি। সোমবার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর ব্যাটালিয়ন সদর দফতর থেকে র‌্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

র‌্যাব জানায়, মামদুদুর রহমান ওরফে মাহমুদুল হাসান ২০১৫ সালে র‌্যাব-১১ হাতের গ্রেফতার মোহাম্মদ ওয়ালীউল্লাহ চিশতী ওরফে জনি ওরফে মোহাম্মদের হাত ধরে জঙ্গীবাদে যুক্ত হয়। পরবর্তীকালে জনৈক শায়েখ আরিফ হোসেনের মাধ্যমে জেএমবি (সারোয়ার-তামীম) গ্রুপে যোগদান করে। সে ২০১৬ সালের প্রথমদিকে জনৈক তারেক ওরফে সাকিবের মাধ্যমে জেএমবি (সারোয়ার-তামীম) গ্রুপের সামরিক শাখায় যোগ দেয় এবং সাকিবের তত্ত্বাবধানে সামরিক প্রশিক্ষণ গ্রহণ করে। ইতোপূর্বে র‌্যাব-১১ গ্রেফতারকৃতদের দেয়া তথ্য এবং তার স্বীকারোক্তি অনুযায়ী সে ঢাকা, লালমনিরহাট, কুড়িগ্রাম, বগুড়া ও জামালপুরের বিভিন্ন এলাকায় সংগঠনের জন্য দাওয়াতী এবং সামরিক শাখার সদস্য সংগ্রহের কাজ করে আসছিল। এছাড়াও সে সংগঠনের জন্য নিয়মিত ইয়ানত প্রদান করত এবং ইতোপূর্বে আইনশৃঙ্খলা বাহিনী হাতে গ্রেফতার সংগঠনের সদস্যদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে আরও স্বীকার করে তার বাসায় প্রায়ই সংগঠনের প্রশিক্ষণ এবং কাজ পরিচালনার জন্য গোপন বৈঠকের আয়োজন করা হতো।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন