মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুম-খুনের মাধ্যমে ভীতি ও ত্রাস সৃষ্টি করা হচ্ছে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সরকারী দল ছাড়া অন্যরা যেন স্বাধীনভাবে কাজ না করতে পারে সেজন্য দেশে গুম-খুনের মাধ্যমে ভীতি ও ত্রাস সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনের শুরুতে বিভিন্ন বেসরকারী টেলিভিশনের ফুটেজ ও দৈনিক পত্রিকার খবরের কাটিং ব্যবহার করে তৈরি করা দেশে গুম-খুন হওয়া ব্যক্তিদের নিয়ে একটি প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে বিএনপি মহাসচিব জানান, দেশে গুমের শিকার ব্যক্তিদের ওপর তৈরি করা এই ভিডিওচিত্র জাতিসংঘের মানবাধিকার কমিশনের কাছে পাঠানো হয়েছে।

ফখরুল বলেন, বাংলাদেশ এখন সন্ত্রাসের জনপদ। বিনা বিচারে হত্যা, গুম নিত্যদিনের ঘটনা। দেশে রাজনৈতিক নেতা থেকে শুরু করে সাধারণ মানুষও এখন হত্যা গুম হচ্ছে প্রতিনিয়তই। গুমের ঘটনার অভিযোগের আঙ্গুল আইনশৃঙ্খলা বাহিনী র‌্যাব এবং পুলিশের দিকে। বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হীরুর মতো ব্যক্তিরা গুম হলেও এখনও তাদের সন্ধান কেউ দিতে পারছে না।

মির্জা ফখরুল অভিযোগ করেন রাষ্ট্র নিজেই মানবাধিকার লঙ্ঘনের অপরাধে জড়িয়ে পড়েছে। কারণ, সরকারের লোকেরাই অপরাধ করছে। তাই গুম হওয়া ব্যক্তিরা কোথায় গেলেন, তা সরকারকেই বলতে হবে। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে একটিও গুমের ঘটনা ঘটেনি। তবে ওই সময়ে দু’একটি বিচার বহির্ভূত হত্যাকা-ের ঘটনা ঘটেছে।

ঈদের দিনও বন্যার্তদের ত্রাণ দেবে বিএনপি- নোমান

ঈদের দিনও বন্যার্তদের ত্রাণসামগ্রী দেবে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ও ত্রাণ কমিটির প্রধান সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান এ কথা জানান। তিনি বলেন, সাধারণ মানুষের ভয়ে সরকারী দলের লোকেরা বন্যাদুর্গত এলাকায় যান না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯৭৯৮৫
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮৫৯৬৬
শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ, কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা         ঘরে বসে পয়লা বৈশাখ উপভোগ করুন : প্রধানমন্ত্রী         পবিত্র মাহে রমজানের মোবারকবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী         মানুষের জীবন সর্বাগ্রে : জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী         চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা         বৈশ্বিক এই মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে ইবাদত-বন্দেগি করার আহ্বান রাষ্ট্রপতির         করোনায় একদিনে আরও ৬৯ জনের মৃত্যু         করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব স্থাপনায় নিতে হবে কলেজ, নইলে পাঠদানের অনুমতি বাতিল         আবদুল মতিন খসরু লাইফ সাপোর্টে         হেফাজত ছাড়লেন মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান         কৃষিজাত পণ্য ও পার্সেল পরিবহনে চারজোড়া নতুন ট্রেন চলবে ॥ রেলপথ মন্ত্রী         পহেলা বৈশাখের উৎসব সবার জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে আনুক ॥ মোদি         বিদেশ থেকেও অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী         দশ হাজারের বেশি মানুষকে গ্রেফতার করেছে হংকং পুলিশ         “লকডাউনে কাউকে রাস্তাঘাটে দেখতে চাই না”         জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ         সস্ত্রীক দ্বিতীয় ডোজ টিকা নিলেন যুবলীগ চেয়ারম্যান         রয়টার্সে ১৭০ বছরের ইতিহাসে প্রথম নারী প্রধান সম্পাদক হলেন আলেসান্দ্রা