রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টলি তারকাদের অল টাইম ফেভারিট ফিল্ম

টলি তারকাদের অল টাইম ফেভারিট ফিল্ম

অনলাইন ডেস্ক ॥ যে ছবি দেখতে ক্লান্তি নেই। মন খারাপ হোক কি আনন্দ, পরদার সামনে বসে পড়লেই হল। টলি তারকারা যে সব ছবি বার বার দেখতে পছন্দ করেন...

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

অভিনেতাদের জীবনে মাঝেমধ্যে এমন একটা সময় আসে যখন মনে হয়, কিচ্ছু হচ্ছে না। সা়ড়ে তিনশোর উপর ছবি করে ফেলেছি, তাও হতাশা গ্রাস করে। এই সময়গুলোয় আমি কিছু কিছু ছবি দেখি। তার মধ্যে প্রথমেই বলব ঋত্বিক ঘটকের ‘মেঘে ঢাকা তারা’র কথা। তার পর সত্যজিৎ রায়ের ‘জলসাঘর’। হয়তো ৩০-৪০ বার করে এক-একটা ছবি দেখেছি। বোরডমের তো কোনও ব্যাপারই নেই। এই ছবিগুলো আমাকে ইন্সপিরেশন দেয়।

সোহিনী সরকার

আমার তালিকা কিন্তু বেশ লম্বা। একটু ফিলগুড ছবিই বার বার দেখতে ভাল লাগে। যেমন ‘আন্দাজ অপনা অপনা’ কিংবা গোবিন্দার কিছু ছবি। ধরুন ‘রাজা বাবু’। এ ছাড়া ‘গল্প হলেও সত্যি’। ‘সোনার কেল্লা’র নাম তো অবশ্যই বলব। ওটা ছোটবেলার স্মৃতির সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে। যেমন ‘গুপী গাইন বাঘা বাইন’ বা ‘হীরক রাজার দেশে’। আর বলব ‘চ্যাপলিন’-এর সব ছবির কথা। এগুলো এখনও দেখি। আবার টেলিভিশনে দিলেও বসে পড়ি।

পাওলি দাম

রোম্যান্টিক কমেডি ছবি কখনও পুরনো হয় না। বার বার দেখি। যে কোনও মুডেই দেখা যায়। ‘সিলভার লাইনিংস প্লে বুক’ বা ‘পি.এস. আই লাভ ইউ’, রিচার্ড লিঙ্কল্যাটারের ‘বিফোর সানসেট’। আমি রম-কম নিয়ে বায়াসড বলতে পারেন। তাই ‘সাউন্ড অব মিউজিক’, ‘লা লা ল্যান্ড’ কোনও কিছুই ছাড়তে পারি না। বার বার দেখার তালিকায় ‘গুপী গাইন বাঘা বাইন’ সিরিজও অবশ্যই থাকবে।

রাহুল বন্দ্যোপাধ্যায়

অনেক ছবিই আছে। ‘গুপী গাইন বাঘা বাইন’ যেমন কোনও দিনই পুরনো হওয়ার নয়। তার পর ‘গল্প হলেও সত্যি’। আর বলব ‘জানে ভি দো ইয়ারো’, ‘লাইফ ইজ বিউটিফুল’ আর চার্লি চ্যাপলিনের ‘সিটি লাইটস’-এর কথা।

গৌরব চক্রবর্তী

অনেক ছবিই আছে যেগুলো বারবার দেখতে ইচ্ছে করে। তবে তিনটে ছবি আমার বিশেষ ভাল লাগার। ‘সোনার কেল্লা’, ‘শোলে’ আর ‘স্টার ওয়ার্স’। আমি তো সময় পেলেই ‘সোনার কেল্লা’ দেখি। জানি, অনেকে বলেন তাঁদের ‘জয়বাবা ফেলুনাথ’ বেশি ভাল লাগে। তবে আমার পাল্লাটা ‘সোনার কেল্লা’র দিকে বেশি ঝুঁকে থাকবে। ওটা এতবার দেখেছি যে, সব ক’টা দৃশ্য, সব সংলাপ গড়গড় করে বলে দিতে পারব।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records