বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশে বসে টুইট না করে বন্যার্ত মানুষের পাশে এসে দাঁড়ান

  • খালেদাকে নাসিম

স্টাফ রিপোর্টার ॥ বিদেশে অবস্থান করে বন্যা নিয়ে টুইট না করে বন্যাকবলিত এলাকায় যাওয়ার জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বন্যা নিয়ে বিএনপি নেত্রী টুইট করতে পারেন কিন্তু উপদ্রুত এলাকায় যেতে পারেন না। হাওড় এলাকা প্লাবিত হয়ে গেল, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পাহাড় ধসে নিরীহ মানুষ মারা গেল কিন্তু বিএনপি নেত্রী দুর্গত মানুষের পাশে যাননি। এখনও তিনি বানভাসি মানুষের পাশে না গিয়ে লন্ডন থেকে টুইট করে সমবেদনা জানাচ্ছেন। সরকার বন্যায় দুর্গত মানুষের পাশে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে রবিবার কুড়িগ্রাম গিয়েছেন ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সাহায্য নিয়ে। আওয়ামী লীগ বিরোধী দলে থাকলেও শেখ হাসিনার নেতৃত্বে প্রাকৃতিক দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়ায়। আওয়ামী লীগ বন্যা নিয়ে রাজনীতি করে না।

রবিবার রাজধানীর জাতীয় নিউরোসায়েন্সেস ইনস্টিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ইনস্টিটিউটের স্বাধীনতা চিকিৎসক পরিষদ শাখার সভাপতি ডাঃ এম এ জহিরুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যাদের মধ্যে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ, হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ কাজী দীন মোহাম্মদ বক্তৃতা করেন।

‘খালেদা জিয়া ও বিএনপি নির্বাচনে আসবেই’

রবিবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ও বিএনপি নেতারা যত কথাই বলুক না কেন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচনে তাঁরা আসবেনই। ২০১৪ সালের মতো ভুল আর তাঁরা করবেন না।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবেন। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীও নির্বাচনের সময় কমিশনের অধীনে ন্যস্ত থাকবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে নির্বাচন কমিশন কাজ শুরু করে দিয়েছে। তিনি বলেন, জনগণের প্রতি যদি বিএনপির আস্থা থাকে তবে অবশ্যই বিএনপি নির্বাচনে আসবে। বঙ্গবন্ধুর খুনীদের যারা রক্ষা করেছে, পুরস্কৃত করেছে তাদের ভোটের মাধ্যমে জনগণ প্রত্যাখ্যান করবে বলে এ সময় মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। হাসপাতালের পরিচালক ডাঃ উত্তম কুমার বড়ুয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস