রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি নির্বাচনী প্রক্রিয়াকে বিঘ্নিত করছে ॥ ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ এদেশের জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় যেতে চায়। ইসি আওয়ামী লীগকে ক্ষমতা দিতে পারবে না। ইলেকশন কমিশনের (ইসির) কোন দলকে ক্ষমতায় নেয়ার ক্ষমতা নেই। কাজেই বিএনপি অর্বাচীনের মতো যে অভিযোগ আনছে এবং অনবরত যে প্রলাপ বকছে এটার কোন বাস্তব ভিত্তি নেই। বিএনপিকে আসলে ইসির অঙ্গীকার করতে হবে, তাদের ক্ষমতায় যাওয়ার ব্যবস্থা করবে, এ ধরনের কথা বললেই তারা খুশি হবে। এছাড়া বিএনপিকে খুশি করা যাবে না। কিন্তু তাদের কার্যকলাপে নির্বাচনী প্রক্রিয়ায় নানান ধরনের কথাবার্তা বলে, তারা নির্বাচনী প্রক্রিয়াকে বিঘ্নিত করছে এবং ইসিকে বিতর্কিত করছে।

সেতুমন্ত্রী বলেন, ইসির রোডম্যাপের বাস্তবায়ন প্রক্রিয়া দেখে আমরা মন্তব্য করব। ইসি সবার, কোন দলের নয়। আমরাও আশা করব, ইসি সবাইকে সমান সুযোগ প্রদান করবে। তাদের ওপর আরোপিত যে সাংবিধানিক দায়িত্ব সে দায়িত্ব তারা যথাযথভাবে পালন করবে।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ও বিদেশী শক্তি আমাদের ক্ষমতায় বসাতে পারবে না। ক্ষমতায় বসাতে পারবে এদেশের জনগণ। জনগণের ওপর আমাদের ভরসা আছে। ইসি যদি সংবিধানের বাইরে যায়, তাহলে আমরাও তার সমালোচনা করব। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী রাজধানীতে চলাচলকারী যানবাহন সম্পর্কে বলেন, রাজধানীতে যে যানবহনগুলো চলাচল করে সেগুলোর এত দৈন্যদশা ও জীর্ণতায় জড়িত দেখেই বোঝা যায় ফিটনেস নেই। গাড়ির ভেতরে বডি ও গ্লাসগুলো ঠিক নেই। গাড়ির বাইরের দৃশ্য বিদেশীদের কাছে আমাদের গরিব গরিব চেহারা লজ্জা দেয়। তিনি বলেন, বাংলাদেশের অর্জনের যে উচ্চতা, জিডিপির যে প্রবৃদ্ধি, মানুষের যে আয়ের ক্ষমতা বৃদ্ধি পেয়েছে সেই জায়গায় এসব যানবাহন বিদেশীদের কাছে আমাদের লজ্জা দেয়।

এসময় তার সঙ্গে ছিলেন বিআরটিএর চেয়ারম্যান মশিউর রহমান, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসেরসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা।

শীর্ষ সংবাদ:
সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         হাইকোর্টে নর্থ সাউথের ট্রাস্টি বেনজীরের অগোচরে আদালত চত্তর ছাড়ার চেস্টা         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         সৌদিতে প্রথমবার নারী ক্রু নিয়ে আকাশে উড়ল প্লেন         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার