বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে র‌্যাবের গুলি বিনিময়ে জলদস্যু কালাম হত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে এক যুবক। আবুল কালাম ওরফে ল্যাংরা কালাম (২৫) নামের এ যুবক সোনাগাজী উপজেলার চর দরবেশ গ্রামের হোসেন আহমদের ছেলে। বুধবার ভোর রাতে নগরীর পলোগ্রাউন্ড মাঠে এ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ২টি আগ্নেয়াস্ত্র এবং গুলি।

র‌্যাব সূত্র জানায়, নিহত কালাম স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত তালিকাভুক্ত একজন সন্ত্রাসী। এলাকায় তার পরিচিতি জলদস্যু হিসেবে। তার একটি বাহিনীও রয়েছে। সে ওই বাহিনীর প্রধান। এলাকার ত্রাস কালাম মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে আরও বেশ ক’জন সন্ত্রাসীসহ অবস্থান করছিল। সশস্ত্র এ গ্রুপটির অবস্থান গোপন তথ্য জানতে পেরে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীদের পক্ষ থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গোলাগুলির একপর্যায়ে কিছু সন্ত্রাসী দেয়াল টপকে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় আবুল কালামকে। এ ছাড়া সেখান থেকে একটি একে-২২ রাইফেল, একটি বিদেশী পিস্তল এবং কিছু গুলি উদ্ধার করা হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, গুলিবিদ্ধ আবুল কালামকে ভোর রাতে হাসপাতালে আনা হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। র‌্যাবের এএসপি মিমতানুর রহমান জানান, নিহত কালাম একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। স্বরাষ্ট্র্র মন্ত্রণালয়ের তালিকায় তার নাম রয়েছে। এলাকায় এবং সমুদ্রে জলদস্যুতার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত