মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া পাল্টাধাওয়া ॥ এমসি কলেজ হোস্টেলে ভাংচুর

  • হল ত্যাগের নির্দেশ ॥ তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া পাল্টাধাওয়া ও এমসি কলেজ হোস্টেলে ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী এবং ডায়মন্ডের নেতৃত্বে এ হামলা, ভাংচুর চালানো হয়েছে বলে জানা গেছে। এ ঘটনার পর বৃহস্পতিবার সকালে কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী কলেজ হোস্টেল বন্ধ ঘোষণা করা হয়েছে এবং সন্ধ্যা ৬টার মধ্যে সব ছাত্রকে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। কলেজ হোস্টেল ভাংচুরের ঘটনায় কর্তৃপক্ষ কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে এবং যত তাড়াতাড়ি সম্ভব দোষী ব্যক্তিদের চিহ্নিত করার নির্দেশ দেয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারী হোসেইন গ্রুপ ও টিটু গ্রুপের মধ্যে বুধবার রাত ১০টায় উত্তেজনা দেখা দেয়। তারা ছাত্রাবাসে অস্ত্রের মহড়া দেয় এবং এর কিছু আগে টিলাগড় পয়েন্টে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনাও ঘটে। এতে ছাত্রলীগকর্মী রাহাত আহত হয়। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে সশস্ত্র অবস্থায় টিটুর নেতৃত্বে ২৫-৩০ জন ছাত্রলীগ ক্যাডার অতর্কিত হামলা চালায় কলেজ হোস্টেলে। এ সময় হোস্টেলের ৪ ও ৫ নম্বর ব্লকের শতাধিক কক্ষের দরজা-জানালা ও বেশ কয়েকটি কক্ষও ভাংচুর করা হয়। প্রায় এক ঘণ্টা ভাংচুরের পর তারা চলে যায়। হোস্টেল ভাংচুরের ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

উল্লেখ্য, ২০১২ সালের ৮ জুলাই এমসি কলেজে ছাত্রশিবিরের সঙ্গে সংঘর্ষের জের ধরে হলের একটি ব্লক পুড়িয়ে দেয় ছাত্রলীগ। হল পোড়ানোর সঙ্গে জড়িতরাই এ ভাংচুরের ঘটনা ঘটিয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে কলেজের অধ্যক্ষ জানান, আগের ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে যদি শাস্তির আওতায় আনা হতো তাহলে এ ঘটনা ঘটত না। তিনি এ বিষয়ে আরও বলেন, পূর্বে হল পোড়ানোর ঘটনার তদন্ত এখনও চলছে। শীঘ্রই অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন