বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহেশখালের মুখে সুইসগেট বসানো হবে ॥ চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীতে জলাবদ্ধতা সৃষ্টির জন্য বহুল আলোচিত মহেশখালের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। বৃহস্পতিবার সকালে তিনি এলাকা পরিদর্শনকালে খাল থেকে পলি এবং আবর্জনা দ্রুত অপসারণের নির্দেশ প্রদান করেন কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের।

এ সময় তিনি বলেন, আগামীতে মহেশখালের মুখে পাম্প হাউসসহ সøুইসগেট নির্মাণ করে আশপাশের এলাকাকে জলাবদ্ধতার অভিশাপ থেকে স্থায়ীভাবে মুক্ত করা হবে।

চসিক মেয়র আ জ ম নাছির বৃহস্পতিবার সকালে কর্পোরেশনের মহেশখাল সংলগ্ন ৫টি ওয়ার্ড পরিদর্শন করেন। এ ওয়ার্ডগুলোর জন্য খুবই গুরুত্বপূর্ণ এই মহেশখাল।

সেখানে তিনি খালের ভরাট হয়ে যাওয়া অংশ এবং আবর্জনার স্তূপ দ্রুত অপসারণের নির্দেশ দেন। মেয়রের সঙ্গে ছিলেন প্যানেল মেয়র কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মোরশেদ আকতার চৌধুরী, এসএম এরশাদুল্লাহ, এইচএম সোহেল, মোঃ শফিউল আলম, মোঃ জহুরুল আলম জসিম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, মোঃ আনোয়ার হোছাইন, মনিরুল হুদা প্রমুখ।

মুক্তিপণে অপহৃত পাঁচ জেলে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৯ জুন ॥ বিচ্ছিন্ন দ্বীপ মনপুরায় জলদস্যুর হাতে অপহরণের ১৮ ঘণ্টা পর অপহৃত ৬ জেলের মধ্যে ৫ জেলে ট্রলারসহ দুই লক্ষ টাকা মুক্তিপণের বিনিময় উদ্ধার হয়েছে। বুধবার রাত ১০টায় জলদস্যুরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সমুদ্রে ট্রলারসহ ৫ জেলেকে ছেড়ে দেয়। পরে বৃহস্পতিবার বেলা ১১টায় মুক্তি পাওয়া জেলেরা ট্রলার চালিয়ে উপজেলার মাঝেরকাঠি মৎস্য ঘাটে আসে। উদ্ধার হওয়া জেলেরা হলেন, খলিল মাঝির ট্রলারের কালাম, বাতেন, জাহের (বায়জিদ), নেজু মাঝির ট্রলারের নেজু মাঝি ও কবির মাঝির ট্রলারের কবির মাঝি। এদিকে মুক্তিপণ না পাওয়ায় এখন জলদস্যুদের হাতে আটক রয়েছে শফিক মাঝি। উদ্ধার হওয়া খলিল মাঝির ট্রলারের জেলে কালাম, জাহের, বাতেন মাঝি জানান, বুধবার ভোর ৫টায় জলদস্যুরা প্রথমে ২ ট্রলারে হামলা চালিয়ে ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ করে। পরে জলদস্যুরা আরও দুই ট্রলারে হামলা চালিয়ে দুই জেলেসহ ৬ জেলেকে অপহরণ করে গভীর সমুদ্রে নিয়ে যায়। পরে চোখ বন্ধ করে মারধর শুরু করে। এক পর্যায়ে আমাদের কাছ থেকে আড়তদারদের মোবাইল নাম্বার নিয়ে তারা (জলদস্যুরা) এসব কথা বলেন।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records