বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দঃ কোরিয়ার নয়া প্রেসিডেন্টের যুক্তরাষ্ট্র সফর

দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডন্ট মুন জায়ে ইন বুধবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে পৌঁছেছেন। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বিদেশ সফর। সফরকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন তিনি। এএফপি।

গত মাসে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে মুন বিপুল ভোটে জয়লাভ করেন। তিনি পরমাণু অস্ত্রধর উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক বজায় রাখার পক্ষে। ওয়াশিংটনে বৃহস্পতিবার দু’নেতার মধ্যে বৈঠকের কথা রয়েছে। বুধবার রাতে মুন ভার্জিনিয়ার কুয়ান্টিকোয় যুদ্ধের স্মরণে নির্মিত একটি সমাধিক্ষেত্রে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন। পরে তিনি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের সম্মেলনে যোগ দেন। বৃহস্পতিবার ক্যাপিটেল হিলে আইন প্রণেতাদের সঙ্গে বৈঠক এবং মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের সঙ্গে অভ্যর্থনা ও নৈশভোজসহ সান্ধকালীন বৈঠকে তার যোগ দেয়ার কথা রয়েছে।

অস্ট্রেলিয়ার ধর্মযাজকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

অস্ট্রেলিয়ার বর্ষীয়ান ক্যাথলিক ধর্মযাজক ও ভ্যাটিকানের প্রধান আর্থিক উপদেষ্টা কার্ডিনাল জর্জ পেলের (৭৬) বিরুদ্ধে যৌন নিপীড়নের একাধিক অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এসব অভিযোগ আনা হয় বলে জানিয়েছে অস্ট্রেলীয় পুলিশ। খবর এএফপির।

ভিক্টোরিয়া রাজ্যের পুলিশ জানিয়েছে, কার্ডিনালের বিরুদ্ধে আনা অভিযোগগুলো ঐতিহাসিক ঘটনাবলীর সঙ্গে সম্পর্কিত। পুলিশের ডেপুটি কমিশনার শেন প্যাটন জানিয়েছেন, একাধিক ব্যক্তি কার্ডিনালের বিরুদ্ধে এসব অভিযোগ এনেছেন। ১৮ জুলাই মেলবোর্নে আদালতে অভিযোগের শুনানিতে কার্ডিনাল পেলকে হাজির থাকতে হবে। পেলের বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে তা নির্দিষ্ট করে জানায়নি পুলিশ।

যৌন নিপীড়নের শিকার যারা হয়েছেন তাদের বয়স বা অপরাধগুলো কখন ঘটেছে সে বিষয়েও কিছু জানায়নি তারা। দেশ ক্যাথলিক গির্জা জানিয়েছে, পেল অভিযোগগুলো অস্বীকার করেছেন এবং ‘নিজেকে কলঙ্কমুক্ত করতে’ অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা জানিয়েছেন। পেল অস্ট্রেলিয়ার শীর্ষ ক্যাথলিক নেতা। মেলবোর্নের আর্চবিশপ মনোনীত হওয়ার আগে তিনি ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের বালারাত শহরের গির্জার পাদ্রী ছিলেন।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records