শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিডি চয়েস, জি সিরিজ ও লেজার ভিশনের ঈদ এ্যালবাম

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ এবার ঈদে সিনিয়র শিল্পীদের অনেকেরই এ্যালবাম বের না হলেও আশায় বুক বেঁধেছিল অডিও কোম্পানিগুলো। কিন্তু সে আশায় ছাই ঢেলে দিয়েছে মন্দা বাজার। কিছু সিনিয়র ও বেশিরভাগ নবীন শিল্পীর এ্যালবাম এবার ঈদে প্রকাশ হলেও বিকিকিনির বাজার এবার তেমনটা জমেনি। আর এ কারণে হতাশ কোম্পানি মালিক ও সঙ্গীতশিল্পী দু’পক্ষই। এ মন্দা বাজারের কারণ হিসেবে দু’পক্ষই বলছেন পাইরেসি আর ওয়েবসাইট থেকে ডাউনলোড করে গান নামানোকে।

ঈদ-উল-ফিতর উপলক্ষে বেশকিছু এ্যালবাম প্রকাশ করেছে নন্দিত প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েস। এসব এ্যালাবামের মধ্যে জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি নতুন শিল্পীদের এ্যালবাম রয়েছে। এছাড়া বেশকিছু সিঙ্গেল ট্র্যাক নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। ডুয়েট গানের মধ্যে রয়েছে ইমরান ও পড়শীর ‘আবদার’, ইমরান ও ঐশীর ‘দ্য ক্রিকেট বাংলাদেশ’, রাফি ও মৌটুসীর ‘এতটা ভালবাসি তোমায়’, ইমরান ও ন্যান্সির ‘ঠিক বেঠিক’, মিলন ও আশফার ‘একা একা ভাল লাগে না’, সোহেল রাজ ও স্মরণের ‘মেঘ বালিকা’, কনা ও বেলাল খানের ‘পাগলামী’, রূপম ও মায়ার ‘খুব খেয়ালে’, শেখ মিলন ও স্বরলিপির ‘কবিতা’, রবিন ইসলাম ও সাধনা মজুমদারের ‘পাশের বাড়ির ছাদে’।

একক গানের মধ্যে রয়েছেÑ ইমরানের ‘দূরে হারিয়ে’ ও ‘বন্ধু’, তানজিব সারোয়ারের ‘পাল ভাঙ্গা’ ও ‘ডিজে রাজা’, মিফতাহ জামানের ‘কত কিছু বাকি’, তাহ্সীন আহমেদের ‘মন রঙের আঁচল’ ও ‘হাতে রেখে হাত’, ঐশীর ‘আলতা রাঙা পায়’, অর্পণের ‘অল্প কিছু কথা’, কাজী শুভর ‘মেলা থেকে বউ এনে দে’, সায়েরা রেজার ‘কেমন করে পত্র লিখি’, আলামিনের ‘রঙ্গশালা’, মিনারের ‘গতকাল’, নিশাত আরিফিনের ‘বিনিময়’ ও ‘রূপকথা’, জেফরি খানের ‘যদি মনে পড়ে যায়’, জেডএ টিটোর ‘ওয়াদা’, শাওন গানওয়ালার ‘তোমায়’, শিলা মনির ‘চঞ্চলা মন’, রাফির ‘স্বপ্ন ঘুড়ি’ এবং রহিদের ‘নিদাগিরে’। মিক্সড এ্যালবামের মধ্যে রয়েছে- ঐশী, নওমী, মেহেরাব, মেহেরাব জেআর ও মুসান্নার ক্রিকেট নিয়ে গানের এ্যালবাম ‘বাংলাদেশ এগিয়ে যাও’, কাজী শুভ, এপি তুষার, কনিকা, এমডি আকাশ, শিলা মনি, মাহফুজ সোহেল ও নওরীনের ‘মানুষ’। এ্যালবাম ছাড়াও বেশকিছু জনপ্রিয় গানের মিউজিক ভিডিও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এগুলোর মধ্যে রয়েছে- কাজী শুভর ‘মেলা থেকে বউ এনে দে’, তাহসান খানের ‘মন কারিগর’, তানজিব সারোয়ারের ‘ডিজে রাজা’ ও সাফায়েতের ‘নয়নের জল’। এছাড়া নাটক ও চলচ্চিত্রের সিডি প্রকাশ করেছে সিডি চয়েস।

ঈদ উৎসবকে রাঙিয়ে তুলতে প্রতিবারের মতো এবারেও জি-সিরিজ ও অগ্নিবীণা শতাধিক নতুন এ্যালবাম প্রকাশ করেছে। একক, মিশ্র ও ব্যান্ড এ্যালবাম দিয়ে সাজানো হয়েছে ঈদ আয়োজন। একক এ্যালবামগুলো হলোÑ তারেকের ‘আঁধার ঘরে’, অরণ্য ব্যান্ডের ‘জনস্রোত’, তাসলিমা সুলতানা পলির ‘ছুঁয়ে দিলি মেঘ’, শায়লা সাবরিন পলির ‘হৃদয়ে হৃদয় বেঁধেছি’, এমআই মিঠুর ‘স্বপ্নের সাইকেল’, সাদমান পাপ্পুর ‘কাজলা দিঘি’, মঞ্জুরুল ইসলামের ‘হারানো মেঘের সাথে’, যাত্রী ব্যান্ডের ‘যাত্রী’, এফএ সুমনের ‘ইতি তোমার প্রিয়’, মাসুদ রানার ‘রাতের বুকে চাঁদ’, মাহবুব মিনেলের ‘একই বৃন্তে’, নাজকের ‘ঢেউ লাগে অন্তরে’, শামীম আশিকের ‘গানওয়ালা’, রেমোর কম্পোজিশনে ‘ত্রিমনার’, লুৎফর হাসানের ‘একলা লাগে খুব’, বীথি পান্ডের ‘যখন এসেছিলে’, স্বপন মাহমুদের ‘গুরু’, স্কেয়ারক্রো ব্যান্ডের ‘বর্তমানতা’, উজ্জ্বল দেওয়ানের ‘দেওয়ান সঙ্গীত ১’ ও ‘দেওয়ান সঙ্গীত ২’ রোদ ব্যান্ডের ‘রোদ’, গুণী ভাইজানের ‘কষ্টের ফেরিওয়ালা’, তৌফিক ইমামের ‘মনের কিছু কথা’, হোসাইন রনির ‘দুটি অন্তর’, সুসানের ‘আঁধার পেরিয়ে’, সাজুর ‘কিশোরী ও কিশোরী’, তৌসিফের ‘অবশেষে’, শেখ মহসিনের ‘জলের আয়না’, আসিফ আলতাফের ‘প্রেমিকা নাকি বন্ধু’, তন্ময় তানসেনের ‘আজ কথা ছিল’, জিমি শাহের ‘মাধুরির নাচ’, আল মামুনের ‘ও প্রিয়া কিছু বল’, তানভীর তমালের ‘মা তুমি’, শতাব্দী ভবর ‘সানজানা’, এআর হাসানের ‘লুকোচুরি গল্প’, জিএম রনির ‘রোজা’, মিজানের ‘তুমি রৌদ্দুর’, রফিক সাদীর ‘ক্লান্ত পথিক’, আরিফ মাহমুদের ‘মায়াবী রাতে’ ও ‘তুমি নেই’, টিএম রাসেলের ‘ভালবেসে কি পেলাম’, এফএ সুমনের ‘উজানে তীর খুঁজি’, এমআই মিঠুর ‘বন্ধু সাড়া দাও’, মাহবুব মিনেলের ‘উপরের ঠিকানাতেই আছি’। ডুয়েট এ্যালবামের মধ্যে রয়েছেÑ সুবীর নন্দী ও ছন্দ্রা চক্রবর্তীর ‘মোরা ছিনু একেলা’, ফারাবি ও এমআর হেলালের ‘একটু সময়’, শুভ ও জেরিন তুবার ‘তোর জন্যে মন’, অনন্যা রুমা ও রেক্র ডিসুজার ‘এই যে শোন শোন’, মিক্সড এ্যালবামের মধ্যে রয়েছেÑ ‘ভালবাসার গান’, ‘বাদলের ঋণ’, ‘তুমি আছো বলে’, ‘ইশারায় দিয়েছি বলে’, ‘পালকি’, ‘রাতজাগা চাঁদ’, ‘এক ফালি চাঁদ’, ‘ফেসবুক’, ‘ন যাইও’, ‘এক বিন্দু’, ‘নীল প্রহর’, ‘তুচ্ছতা’, ‘আত্মকথন’, ‘তুমি এলে’, ‘প্রণয়’, ‘রেদোয়ান মিক্স ২’। এছাড়া ‘আমার মনের আঙ্গিনায়’, লুৎফর হাসানের ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’, রানা স্বাধীনচেতার ‘মানচিত্র’ গানের মিউজিক ভিডিও।

পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বরাবরের মতো লেজার ভিশন এবারও বেশকিছু অডিও এ্যালবাম ও মিউজিক ভিডিও প্রকাশ করেছে। লেজার ভিশন জানিয়েছে, এবারকার ঈদ উপলক্ষে ৫টি এ্যালবাম, ৯টি সিঙ্গেল ট্র্যাক এবং বেশকয়েকটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে।

একক এ্যালবামের মধ্যে রয়েছেÑ কাজী শুভর ‘হৃদয়ে তুমি’ ও ‘রঙের দুনিয়া’, রাকিব মোসাব্বিরের ‘আমাকে জড়িয়ে রাখো’, শাহরীদ বেলালের ‘আর কত দূর’, ঐশীর ‘নীলিমা’, ‘দে দে পাল তুলে দে’ ও ‘রঙের ঘুড়ি’। সালমার ‘হৃদয়ের নাও’, সাব্বির জামানের ‘ঢলে ঢলে’, শান্তর ‘সময়’, বাউল ফরহাদের ‘বৈরাগী মন’, তানজিন মিথিলার ‘মন রে’, প্রতীক হাসানের ‘মন জানে’, বেলাল খানের ‘যাবে যদি চলে’। মিউজিক ভিডিওর মধ্যে রয়েছেÑ কাজী শুভর ‘ভালবাসি কতটা’, বেলাল খানের ‘তোমার কি একটা বিকেল হবে’, রাকিব মোসাব্বিরের ‘তুমি এসেছিলে’, সাব্বির জামানের ‘ঢলে ঢলে’, শান্তর ‘সময়’, বেলাল খান ও প্রিয়াংকার ‘ভাসি ডুবি’। সব গানের মিউজিক ভিডিও লেজার ভিশনের ইউটিউব চ্যানেল লেজার ভিশন মিউজিকে প্রকাশিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব ॥ আইভী         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         এলডিসি উত্তরণে এফবিসিসিআইয়ের ১০ বছর মেয়াদী মাস্টার প্ল্যান         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         সুন্দরবনের কোনঠাসা জলদস্যুরা এখন সাগরে         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের