মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুন্দরবনে বনদস্যুদের র‌্যাবের ঈদ উপহার বিতরণ

সুন্দরবনে বনদস্যুদের র‌্যাবের ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পন করা সুন্দরবনের বনদস্যু বাহিনী গুলোর সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেছে র‌্যাব। মহাপরিচালক র‌্যাব ফোর্সেস’র পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দরের বিএফডিসি জেটিতে স্বাভাবিক জীবনে ফিরে আসা ৭টি বাহিনীর ৮৪ জন সদস্যের হাতে এ শুভেচ্ছা উপহার তুলে দেন র‌্যাব-৮ এর ডিএডি মো: জামান।

এ সময় র‌্যাব কর্মকর্তা জামান বলেন, শুভেচ্ছা উপহার রয়েছে শাড়ী, লুঙ্গি, সেমাই, চিনি ও মসলা। মহাপরিচালক র‌্যাব ফোর্সেস’র পক্ষ থেকে আত্মসমর্পনকারী বনদস্যু মাষ্টার বাহিনী, জাহাঙ্গীর বাহিনী, নোয়া বাহিনী, শাস্ত বাহিনী, কবিরাজ বাহিনী, খোকা বাবু বাহিনী ও আল আমিন বাহিনীর ৮৪ জন সদস্যের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়েছে।

যেহেতু এরা আগে ডাকাত ছিল, ডাকাতি ছেড়ে স্বাভাবিক জীবনের ফিরে এখন কাজ কর্ম করছে এবং পরিবার পরিজন নিয়ে বসবাস করছে। তারা যাতে পরিবার নিয়ে ভাল ভাবে ঈদ করতে পারে সেজন্যই তাদেরকে এই উপহার দেয়া হয়েছে। এবং এ সকল দস্যুরা আত্মসমর্পন করার পর থেকে তাদের প্রতি আমরা সার্বক্ষনিক লক্ষ্য রাখছি।

র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর আদনান কবির বলেন, বৃহস্পতিবার মোংলা ছাড়াও সাতক্ষীরার মুন্সিগঞ্জ এবং শ্যামনগরে আত্মসমর্পনকারী দস্যুদের মাঝেও শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়েছে।

আত্মসমর্পনকারী মাষ্টার বাহিনীর প্রধান কাদের মাষ্টার বলেন, আমি আমার বাহিনীর সদস্যদের নিয়ে আত্মসমর্পনের পর নিজ নিজ এলাকায় স্বাভাবিক জীবন যাপন করছি। কেউ গাড়ী চালাচ্ছে, কেউ মুরগীর ফার্মসহ গবাদি পশু ও মাছের চাষ করছে। এছাড়া র‌্যাব-০৮ এর স্যারেরা সার্বক্ষনিক আমাদের খোজ খবর রাখছেন। আমাদেরকে ঈদের উপহার সামগ্রী দিয়েছেন এতে আমরা পরিবার পরিজন নিয়ে খুশি।

প্রসংগত, গত বছরের ২৯ জুন মোংলা বন্দরের বিএফডিসি জেটিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র-গোলাবারুদ তুলে দিয়ে সর্ব প্রথম আত্মসমর্পন করেন সুন্দরবনের দুর্ধর্ষ বনদুস্য মাস্টার বাহিনী। এরপর থেকে এ পর্যন্ত ১১টি দস্যু বাহিনী র‌্যাবের কাছে আত্মসমর্পন করেছেন

শীর্ষ সংবাদ:
অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১        
//--BID Records