সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২১ জুন ॥ মাদারীপুর পৌরসভা ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য নতুন কোন কর আরোপ ছাড়া ৬৪ কোটি ১০ হাজার ৩৪০ টাকা ৫৭ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। বাজেটে আয় ধরা হয়েছে ৬৪ কোটি ১০ হাজার ৩৪০ টাকা ৫৭ পয়সা। বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৯৬ টাকা। এর মধ্যে উদ্বৃত্ত রয়েছে ১ কোটি ৪৭ লাখ ৯৭ হাজার ২৪৫ টাকা ৫৭ পয়সা।

খাগড়াছড়ি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি জানান, খাগড়াছড়ি পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরে ৫৮ কোটি ৮৮ লাখ ২৫ হাজার ৮৩৯ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার সকালে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন মেয়র রফিকুল আলম। প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৫৫ কোটি ১৩ লাখ ৯০ হাজার টাকা এবং সার্বিক স্থিতি ৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮৩৯ টাকা। রাজস্ব আয় ৭ কোটি ৫৭ লাখ ৩৫ হাজার ৯১২ টাকা এবং ব্যয় ৭ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা, উদ্বৃত ২ লাখ ৪৫ হাজার ৯১২ টাকা।

মাগুরা

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, বুধবার দুপুরে মাগুরা পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল পৌরসভা মিলনায়তনে এক সুধী সমাবেশে এ বাজেট ঘোষণা করেন। বাজেটে মোট আয় ধরা হয়েছে ৬৫ কোটি ৮৯ লাখ ৯৮ হাজার টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ৬৫ কোটি ৮১ লাখ ৩৩ হাজার টাকা। উদ্বৃত্ত ধরা হয়েছে ৬৫ হাজার টাকা। বাজেটে রাস্তা, ড্রেন, পার্ক ইত্যাদি বিভিন্ন প্রকার উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

শেরপুর

নিজস্ব সংবাদদাতা, শেরপুর থেকে জানান, শেরপুর পৌরসভায় ২০১৭-১৮ অর্থবছরে ৬৬ কোটি ১২ লাখ ৩ হাজার ৭৬৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ওই বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৬৯০ টাকা আয় ও ১০ কোটি ৭৭ লাখ ৬ হাজার ৪৫৫ টাকা ব্যয় ধরা হয়েছে।

বাজেট আলোচনায় অংশ নেন জেলা মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, টিএলসির সদস্য মজিবর রহমান মাস্টার প্রমুখ।

ঝিনাইদহ

নিজস্ব সংবাদদাতা ঝিনাইদহ থেকে জানান, ঝিনাইদহ পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরে প্রায় ৮৮ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে ঝিনাইদহ ড. কে আহম্মদ পৌর কমিউনিটি সেন্টারে এই বাজেট ঘোষণা করা হয়। বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেনসহ পৌর কাউন্সিলার, সমাজসেবক, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ সমাজের গণ্যমান্য ব্যক্তি।

বাজেট সভায় পৌর মেয়র সাইদুল করিম মিন্টু সর্বমোট ৮৭ কোটি ৯৪ লাখ, ৬৭ হাজার ২শ’ ২৬ টাকার বাজেট ঘোষণা করেন। এই বাজেটে রাজস্ব খাতে দেখানো হয়েছে ১৮ কোটি ৪ লাখ ৩৬ হাজার ৮শ’ ১১ টাকা ও উন্নয়ন খাতে ৬৯ কোটি ৯০ লাখ ৩০ হাজার ৪শ’ ১৫ টাকা।

শীর্ষ সংবাদ:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার