বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের পরেই ফয়সালা ॥ দুদু

স্টাফ রিপোর্টার ॥ ঈদের পরেই গণতন্ত্র ও সহায়ক সরকার প্রতিষ্ঠার ব্যাপারে সরকারের সঙ্গে ফয়সালা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বর্তমান সরকার নির্বাচনের সময় সহায়ক সরকারের ব্যবস্থা না করলে আন্দোলন করে তা আদায় করা হবে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে ‘জাতীয় দল’ নামক একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি নেতৃবৃন্দের ওপর হামলার প্রতিশোধ নেয়া হবে আগামী দিনে সহায়ক সরকার প্রতিষ্ঠা, ২০ দলীয় জোটকে ক্ষমতায় বসানো, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী ও আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে। সরকারের উদ্দেশে তিনি বলেন, যত চেষ্টা আর বিএনপি নেতাদের ওপর ভয়ভীতি প্রদর্শন করুন না কেন ক্ষমতায় আপনারা থাকতে পারবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে শামসুজ্জামান দুদু বলেন, সময় থাকতে বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে আলোচনা শুরু করুন। আলোচনা করতে ব্যর্থ হলে আপনাকে আন্দোলনের মুখোমুখী হতে হবে।

২৫ জুলাই থেকে শুরু হচ্ছে ভোটার তালিকা হাল নাগাদ করার কাজ

স্টাফ রিপোর্টার ॥ আগামী ২৫ জুলাই থেকে সারাদেশে শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদের কাজ। ভোটার তালিকা হালনাগাদের কাজ চলবে ৯ আগস্ট পর্যন্ত। বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চালানো হবে বলে জানিয়েছেন ইসি সচিব সচিব মোহাম্মদ আবদুল্লাহ্। বুধবার দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলতে তিনি এ তথ্য সাংবাদিকদের জানান। সংবাদ সম্মেলনে ইসি সচিব জানান, ২০১৮ সালের জানুয়ারিতে যাদের বয়স ১৮ হবে এবং যেসব নাগরিক ভোটার হওয়ার যোগ্য কিন্তু বিভিন্ন কারণে হতে পারেনি হালনাগাদে কেবল তাদেরই ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে