মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতে অভিযোগ দায়ের এক আইনজীবীর

  • ফখরুলের গাড়িবহরে হামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পাহাড় ধসে রাঙ্গামাটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরের গাড়িবহরে হামলার ঘটনায় আদালতে অভিযোগ দায়ের করেছেন এক আইনজীবী। বুধবার চট্টগ্রামের অতিরিক্ত চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আ জ ম শহীদুল্লাহ কায়সারের আদালতে দ্রুত বিচার আইনের ধারায় এ অভিযোগ দায়ের করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক। আদালতে দায়ের করা এ অভিযোগে মোট ২৬ জনের নাম উল্লেখ রয়েছে, যাদের সকলেই রাঙ্গুনিয়ার বাসিন্দা এবং স্থানীয় আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট। বিচারক বাদীর বক্তব্য শুনে অভিযোগটি আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

বাদীর অভিযোগে সুনির্দিষ্টভাবে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেনÑ মোঃ সরোয়ার, রাসেল, নাজিম উদ্দিন বাদশা, নঈমুল ইসলাম, জাহেদ, আলমগীর, মহসিন, শিমুলগুপ্ত, পাভেল বড়ুয়া, মোঃ জাহেদ, নাহিম, ইকবাল হোসেন বাবলু, মোঃ ইউনুস, শামসুজোহা সিকদার আরজু, আবু তৈয়ব, এনামুল হক, রাসেল, সাইফুল, মাহবুব, আনোয়ার, নেসারুল্লাহ, বেলাল, মুজাহিদ, বাপ্পা, মোঃ হারুন এবং জাহাঙ্গীর আলম বাদশা।

আদালতে করা এ অভিযোগে বাদী রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলাকে সরকারের উচ্চপর্যায়ের নীলনক্সা হিসেবে উল্লেখ করেন বলেন, বিএনপিকে নেতৃত্বশূন্য করতেই এ হামলা চালানো হয়েছে। আদালত বাদীর বক্তব্য শুনেছেন এবং অভিযোগটি আদেশের জন্য রেখেখেন।

উল্লেখ্য, গত রবিবার রাঙ্গুনিয়া এলাকায় বাধার মুখে পড়ে বিএনপি নেতৃবৃন্দের গাড়িবহর। তারা পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙ্গামাটি এলাকা পরিদর্শনে যাচ্ছিলেন। সেখানে তাদের কিছু ত্রাণসামগ্রী বিতরণের কথাও ছিল। বিএনপির প্রতিনিধি দলে আরও ছিলেনÑ দলের কেন্দ্রীয় স্থানীয় কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম এবং জেলা ও বিভাগীয় পর্যায়ের নেতৃবৃন্দ।

গাড়িবহরটি লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয় এবং লাঠিসোটা নিয়ে ভাংচুর করা হয় গাড়ির কাচ। এতে আহত হন মির্জা ফখরুল, আমীর খসরু ও রুহুল আলমসহ ৫ নেতা। উদ্ভূত পরিস্থিতিতে বিএনপি নেতৃবৃন্দ রাঙ্গামাটি না গিয়ে রাঙ্গুনিয়া থেকেই চট্টগ্রামে ফিরে আসেন।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের        
//--BID Records