শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি শিক্ষিকাকে মারতে তেড়ে এলেন শীর্ষক খবরের প্রতিবাদ

বৃহস্পতিবার দৈনিক জনকণ্ঠের শেষের পাতায় ‘ঢাবি শিক্ষিকাকে মারতে তেড়ে এলেন একই ইনস্টিটিউটের এক শিক্ষক’ শীর্ষক সংবাদ সম্পর্কে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ একটি প্রতিবাদ পাঠিয়েছেন। প্রতিবাদপত্রে ড. সামাদ বলেন, আমি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক পরিচালক ও একজন জ্যেষ্ঠ শিক্ষক। গত ১২/০৬/২০১৭ তারিখের সিএ্যান্ডডি কমিটির সভায় যথারীতি আমি যোগ দিই এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমার স্বাক্ষর গ্রহণ করেন। কাজেই পরিচালকের ভাষায়, ‘সভা সমাপ্তির পরে’ আমি সভায় যোগ দিয়েছিÑএ তথ্য সর্বৈব অসত্য ও বানোয়াট।

সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিউটের বর্তমান পরিচালক ‘নারীর প্রতি অবমাননা’ বিষয়ে আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা অসত্য ও আপত্তিকর। উল্লিখিত সভা শেষে পরিচালকের কাছে স্পেশালাইসড মাস্টার্স প্রোগ্রামে ক্লাস না দেয়ার বিষয়ে জানতে চেয়েছি মাত্র। আমি একজন বয়োজ্যেষ্ঠ অধ্যাপক। শিক্ষকতা জীবনে এ পর্যায়ে আমার বিরুদ্ধে নারীর প্রতি অবমাননার কথিত অভিযোগের কথা শুনে আমি হতবাক ও বিস্মিত হয়েছি। আমি শুধু শিক্ষক নই, একজন সংস্কৃতি কর্মীও। বর্তমানে আমি জাতীয় কবিতা পরিষদের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। আচার-আচরণে সকল প্রকার শালীনতা এবং সব মানুষের প্রতি সংবেদনশীলতা বজায় রাখাই আমাদের জীবনের পাথেয়। সামগ্রিক বিষয়টি একটি মহল কর্তৃক ধারাবাহিকভাবে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে সাজানো বলে আমার বিশ্বাস।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা