বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিয়ের জন্য খেলবেন না মেসি

  • অস্ট্রেলিয়াকে সমীহ ব্রাজিলের

স্পোর্টস রিপোর্টার ॥ ব্রাজিলকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে আর্জেন্টিনা। তবে সুপার ক্লাসিকোর পরের ম্যাচটি খেলবেন না আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। মঙ্গলবার সিঙ্গাপুরের বিরুদ্ধে মাচটি অনুষ্ঠিত হবে। ব্যক্তিগত অর্থাৎ বিয়ের ব্যস্ততার কারণে মেসি আর্জেন্টিনা দলে থাকছেন না বলে আয়োজক সূত্রে জানানো হয়েছে।

সিঙ্গাপুরের বিরুদ্ধে ম্যাচে আরও থাকছেন না গঞ্জালো হিগুয়াইন ও নিকোলাস ওটামেন্ডি। অবশ্য মেসির অনুপস্থিতিতেও ম্যাচটি দারুণ উপভোগ্য হবে বলেই আশাবাদ ব্যক্ত করেছে আয়োজক সংস্থা ইউনিসেস। মেসি ও ডিফেন্ডার ওটামেন্ডি নিজেদের বিয়ের প্রস্তুতির কারণে ম্যাচটিতে অংশ নিবেন না বলে আগেই নিশ্চিত করেছিল। আগামী ৩০ জুন বান্ধবী এ্যান্টোনেল্লা রোকুজ্জোর সাথে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। আর ওটামেন্ডির বিয়ের তারিখ নির্ধারিত হয়েছে ১৬ জুন। গত সপ্তাহে মেলবোর্নে ব্রাজিলের বিরুদ্ধে সুপারক্লাসিকোতে অংশগ্রহণের পর মেসিসহ আর্জেন্টিনা দল সিঙ্গাপুরে পৌঁছেছে। মঙ্গলবার সিঙ্গাপুরের জাতীয় স্টেডিয়ামে ফিফা র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনা র‌্যাঙ্কিংয়ের ১৫৯তম স্থানে থাকা সিঙ্গাপুরের মুখোমুখি হবে। সিঙ্গাপুরের ফুটবলের ১২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার আরেক ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচে স্বাগতিকদের সমীহ করছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন গ্যাব্রিয়েল জেসুস। তবে চিন্তার কিছু নেই বলে জানা গেছে টিম সূত্রে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার খেলার সম্ভাবনাই বেশি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হারা ম্যাচের শেষদিকে প্রতিপক্ষের ডিফেন্ডার ওটামেন্ডির কনুইয়ে মুখে আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন জেসুস। শুরুতে তার চোট গুরুতর বলেই ধারণা করা হচ্ছিল। ম্যাচ শেষে ব্রাজিলের কোচ টিটেও উদ্বেগ প্রকাশ করেন। তবে হাসপাতালে কিছু পরীক্ষার পর ব্রাজিল দলের এক কর্মকর্তা জানান, সুস্থ আছেন জেসুস। দলের সমন্বয়ক এডু গাম্পারও জানিয়েছেন, চোট সংক্রান্ত কোন সমস্যা নেই তরুণ এই ফরোয়ার্ডের।

‘ম্যারাডোনার তুল্য নয় দিবালা’

স্পোর্টস রিপোর্টার ॥ পাওলো দিবালাকে অনেকেই লিওনেল মেসির সঙ্গে তুলনা করছেন। শুধু তাই নয়, সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়াগো ম্যারাডোনার ছায়াও মনে করেন অনেকে। তবে আর্জেন্টিনার তরুণ ফরোয়ার্ডকে নিয়ে আরেক সর্বকালের সেরা তারকা পেলের ভাবনাটা একেবারেই অন্যরকম। তিনটি বিশ্বকাপ জেতা ব্রাজিলের কিংবদন্তি জানিয়েছেন, ম্যারাডোনার সঙ্গে তুল্য করার মতো মোটেও না দিবালা।

গত শুক্রবার প্রীতিম্যাচে ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারায় আর্জেন্টিনা। মেলবোর্নের ওই ম্যাচে দিবালা ৬৯ মিনিট পর্যন্ত খেলেন। কিন্তু তার খেলায় মন ভরেনি পেলের। ম্যাচটির পর ব্রাজিলিয়ান কিংবদন্তি বলেন, লোকে তাকে (দিবালা) যতটা ভাল বলে, সে ততটা ভাল নয়। তারা বলে, সে অবশ্যই ম্যারাডোনার উত্তরসূরি হবে।

শীর্ষ সংবাদ:
'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প