বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের পর শান্তিপূর্ণ আন্দোলনে নামবে বিএনপি ॥ খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার ॥ রোজার ঈদের পর শন্তিপূর্ণ আন্দোলনে নামবে বিএনপি। এমনটাই ঘোষণা দিলেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দেশের জনগণের সমর্থন পাওয়া যাবে। ফলে আন্দোলনও আরও বেগবান করা যাবে। সরকারের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদ গড়ে তুলতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, রোজার ঈদের পর জনগণকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের জুলুম, অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে রাস্তায় শান্তিপূর্ণ কর্মসূচীর মাধ্যমে প্রতিবাদ করতে হবে। সেটি করলেই সবাই এসে শরিক হবে। এ জন্য তিনি ছাত্র-যুবকদের অগ্রণী ভূমিকা নেয়ারও আহ্বান জানান।

শনিবার ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ইফতার মাহফিলে খালেদা জিয়া আরও উল্লেখ করেন, আমরা কি শুধু হা-হুতাশ করব? প্রতিটি মানুষের উচিত নিজেদের মধ্যে আলোচনা করা, সিদ্ধান্ত নেয়া। এইভাবে কি দেশ চলবে? তিনি সহায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে জোট শরিকদের কর্মসূচীর প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এদেশে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। যে নির্বাচন সহায়ক সরকারের অধীনে হবে। হাসিনা মার্কা নির্বাচন এদেশে আর চলবে না। এদেশের কোন মানুষ হাসিনার অধীনে নির্বাচন চায় না।

তিনি বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে কোন নির্বাচন মেনে নেয়া হবে না। সবাইকে ঐক্যবদ্ধভাবে শান্তিপূর্ণ কর্মসূচীর মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে। যে নির্বাচন একটি সহায়ক সরকারের অধীনে হবে। খবরের কাগজে দেখলাম আওয়ামী লীগের মহিলারা বলেছেন, আমরা নির্বাচন চাই না, আমরা হাসিনাকে ক্ষমতায় চাই। কত আবদার দেখেন, কী রকম অবস্থায় তারা নিয়ে যেতে চায়। আমরা হাসিনাকেও চাই কিন্তু নির্বাচনের মাধ্যমে হবে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণ যাদের চাইবে তাদের নিয়ে কাজ করতে হবে উল্লেখ করেন।

এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান, শামসুজ্জামান দুদু, আবদুস সালাম, শামা ওবায়েদ এবং ২০-দলীয় জোটের নেতাদের মধ্যে এলডিপির অলি আহমেদ, এনডিপির খন্দকার গোলাম মোর্ত্তজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ প্রমুখ ইফতার মাহফিলে অংশ নেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন