শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষাবৃত্তি ও সোলার প্যানেল বিতরণ

সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ, ১০ জুন ॥ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিশেষ এলাকা উন্নয়ন সহায়তা প্রকল্পের আওতায় মাধবপুর উপজেলার ৫টি চা বাগানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে শনিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেনÑ সংসদ সদস্য এ্যাডভোকেট মোঃ মাহবুব আলী। অনুষ্ঠানে ৫৪ জন ছাত্রছাত্রীদের মধ্যে ৩ লাখ টাকার চেক বিতরণ করা হয়। পরে নৃ-গোষ্ঠীর ১০ পরিবারের মধ্যে সোলার প্যানেল বিতরণ করা হয়।

দুস্থদের ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ মজিদ-নাহার ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মিসেস নায়ার কবীর। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সভাপতি খ, আ, ম রশিদুল ইসলাম,. সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মজিদ-নাহার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি। প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মিসেস নায়ার কবীর বলেন, জনকল্যাণে মজিদ-নাহার ফাউন্ডেশন ভূমিকা রাখছে। পরে তিনি ২ শতাধিক দুস্থের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

কুপ্রস্তাবে রাজি না হওয়ায় পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১০ জুন ॥ কুপ্রস্তাবে রাজি না হওয়ায় শনিবার সকালে হবিগঞ্জ সদর উপজেলাধীন সুতরাং বাজার এলাকায় সুখি রবি দাস (৩১) নামে হরিধন সম্প্রদায়ের এক নারীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ঘাতক সাইলু মিয়াকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, সকাল সোয়া ৭টার দিকে নারী লিপ্সু সুখি রবিকে যৌন কাজে লিপ্ত হওয়ার প্রস্তাব দিলে সে তা প্রত্যাখ্যান করে। এতে ক্ষিপ্ত হয়ে সাইলু কাঠের টুকরো দিয়ে সুখিকে বেদম প্রহার করে। এতেও ক্ষান্ত না হয়ে সুখির মাথায় ওই টুকরো দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে এবং কিছুক্ষণের মৃত্যুর কোলে ঢলে পড়ে।

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে পাহাড়ে আজ হরতাল

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১০ জুন ॥ লংগদু ইউনিয়ন যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে শুক্রবার রাতে খাগড়াছড়ির দীঘিনালা পুলিশ ২ পাহাড়ী যুবককে আটক করেছে। এরা হলোÑ দীঘিনানালর রাজমোহন চাকমার ছেলে রনেল চাকমা (৩৩) ও জনেল চাকমা। ২ জুন যুবলীগ নেতা নয়ন হত্যাকে কেন্দ্র করে পাহাড়ীদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনায় আরও ৩ বাঙালীকে পুলিশ আটক করে আদালতে সোপর্দ করেছে। আটকৃতরা হলোÑ দিলদার হোসেন, লেয়াকত আলী ও বাবুল হোসেন।

হেরোইনসহ চালক আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুঠিয়ায় হেরোইনসহ রাজশাহী-ঢাকাগামী ‘দেশ ট্রাভেলস’র চালককে আটক করেছে পুলিশ। পরে যাত্রীবাহী বাসটিও থানায় নিয়ে যাওয়া হয়। শনিবার বেলা ১১টার দিকে পুঠিয়ার ঝলমলিয়া এলাকায় অভিযান চালিয়ে জেলা গোয়েন্দা পুলিশ হেরোইনসহ চালককে আটক করে। পুলিশ জানায়, বাসে তল্লাশি করে হেরোইনসহ চালককে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়