শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরের আজাদ দশ বছর শিকলবন্দী

সাজেদুর রহমান শিলু, দিনাজপুর ॥ দীর্ঘ ১০ বছর ধরে গৃহপালিত পশুর মতো লোহার শিকলে বাঁধা অবস্থায় জীবন যাপন করছেন আজাদ আলী (৪০)। পরিবারের লোকজন জানায়, আজাদ মানসিক রোগে ভুগছেন।

পার্বতীপুর উপজেলার চ-িপুর ইউনিয়নের ম্যারেয়া বড় হরিপুর গ্রামের আবতাব উদ্দিন প্রামানিকের ছেলে আজাদ আলী। জানা যায়, প্রায় ১০ বছর আগে বিয়ের মাত্র কয়েক মাস পর তাকে ছেড়ে বাবার বাড়িতে চলে যায় তার স্ত্রী। শুক্রবার সরেজমিনে গিয়ে স্যাঁতস্যাঁতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে বাড়ির পিছনের জঙ্গলে বিবস্ত্র অবস্থায় দু’চোখ বন্ধ করে শুয়ে আছেন আজাদ আলী।

বিশাল প্রাচীর ঘেরা বাড়ির মধ্যে কোন ঘরেই তার থাকার জায়গা হয়নি। জঙ্গলের মাটিতে শিকলবন্দী আজাদ এখন মৃত্যু পথযাত্রী। তার পরিবারের লোকজনের দাবি, আজাদ মানসিক রোগী, তাকে বেঁধে না রাখলে মানুষের উপর চড়াও হয়, কামড় দিয়ে জখম করে। অনেকবার চেষ্টা করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। আজাদ আলীর বড় ভাই আফতাব উদ্দীন জানান, সে ১০ বছর ধরে অসুস্থ।

তাকে পাবনা মানসিক হাসপাতালে রেখে চিকিৎসা করানো হয়েছে। সেখান থেকে বলা হয়েছে, আজাদ আর ভাল হবে না। পরে পাবনা থেকে তাকে বাড়িতে এনে বিভিন্ন কবিরাজকে দেখানো হয়ছে। তারা বলে জিনের দৃষ্টি আছে। আমরা অনেক চেষ্টা করেছি, কিন্তু ভাল হয়নি। তবে এলাকাবাসী বলছেন ভিন্ন কথা। তারা জানালেন, পর্যাপ্ত চিকিৎসার অভাবে আজাদের এ অবস্থা। তাকে সঠিক চিকিৎসা প্রদান ও তার প্রতি যতœবান হলে, সে সুস্থ হয়ে উঠবে। সম্পত্তি আত্মসাত করার ষড়যন্ত্র হিসাবে পরিবারের লোকরা ইচ্ছা করেই তার কোন চিকিৎসা করছে না।

সিদ্ধিরগঞ্জে থাই গ্লাসের নিচে চাপা পড়ে নিহত ২

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ মহানগরীর সিদ্ধিরগঞ্জের হিরাঝিলের হিরা টাওয়ার এলাকায় থাই গ্লাসের (কাঁচ) নিচে চাপা পড়ে সালাহউদ্দিন (২১) ও সুমন (২৭) নামে দুই কর্মচারী নিহত হয়েছে। এ ঘটনায় রবিন নামে আরও এক কর্মচারী আহত হয়েছে। রবিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার বেলা সাড়ে ৩টায়। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকায় সানি থাই এ্যালুমিনিয়াম দোকানের তিন কর্মচারী সালাহউদ্দিন, সুমন ও রবিন থাই গ্লাস ট্রাকে ওঠানোর কাজ করছিল। এ সময় আকস্মিকভাবে কয়েকটি থাই গ্লাস তাদের উপরে পড়ে যায়। এতে থাই গ্লাস ভেঙ্গে তাদের শরীরের বিভিন্ন স্থানে ঢুকে যায়। এতে ঘটনাস্থলেই সালাহউদ্দিন নিহত হয়। এ সময় সুমন ও রবিন গুরুতর আহত হয়।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন