বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ড্রোনে চেপে মাঠে এল ‘উড়ন্ত’ বল (ভিডিও সহ)

ড্রোনে চেপে মাঠে এল ‘উড়ন্ত’ বল (ভিডিও সহ)

অনলাইন ডেস্ক ॥ উদ্বোধনের চমক তো নতুন কিছু নয়। ম্যাচ শুরুর আগে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান দেখতেই আজকাল অভ্যস্ত খেলাপ্রেমীরা। সে ফুটবল হোক বা ক্রিকেট, বিশ্বকাপ হোক নিতান্ত স্থানীয় লিগ। উদ্বোধনের একটা আলগা আকর্ষণ থাকবেই। তবে এ রকম অভিনব উদ্বোধন? দেখে তাক লেগে গেল উপস্থিত দর্শকদের। আর সোশ্যাল মিডিয়ার দৌলতে যা মুহূর্তে তাক লাগিয়ে দিল বিশ্বের আপামর খেলাপ্রেমীকে।

পর্তুগিজ কাপ ফাইনাল ম্যাচের উদ্বোধনের অনুষ্ঠান চলছিল রবিবার। প্রথামাফিক অনুষ্ঠানের পর এ বার মাঠে বল নিয়ে আসার পালা। বল তো এল, কিন্তু গড়িয়ে নয়। আকাশ পথে, ‘উড়তে উড়তে’। দেখা গেল, এক ব্যক্তি ড্রোনে চড়ে বলটি নিয়ে আসছেন। প্রায় ৭০ মিটার উঁচু দিয়ে উড়ে এসে অবশেষে তিনি নামলেন মাঠের মাঝখানে। এমন অভিনব কায়দায় মাঠে বলের এন্ট্রি দেখে ততক্ষণে চোখ ছানাবড়া উপস্থিত দর্শকদের।

উপর থেকে গোটা এলাকায় নজর রাখতেই সাধারণত ড্রোন ব্যবহার করা হয়। রিমোটের সাহায্যে তা নিয়ন্ত্রণও করা হয়। কিন্তু এ ক্ষেত্রে স্কেটবোর্ডের মতো দেখতে ড্রোনটিকে উড়ন্ত যান হিসাবে ব্যবহার করে চমকে দিলেন ম্যাচের আয়োজকরা।

সম্প্রতি গোটা ঘটনাটির ভিডিও পোস্ট করা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। ইতমিধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে এর ভিউয়ারের সংখ্যা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল