সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেরানীগঞ্জে কোটি টাকা চাঁদা দাবিতে ব্যবসায়ীকে গুলি

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৩ মে ॥ গার্মেন্টস ব্যবসায়ীর কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করা হয়েছে। নামাজ শেষে বাড়ি ফেরার পথে পায়ে গুলি করে এ চাঁদা দাবি করা হয়। সময় দেয়া হয়েছে মাত্র ২ দিন। সোমবার সন্ধ্যায় জিয়ানগর সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী নুরুল ইসলাম দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেছেন।

তিনি নূর জেনারেল গার্মেন্টসের স্বত্বাধিকারী। জানা যায়, মোটরসাইকেলযোগে দুই সন্ত্রাসী এসে গুলি করে নুরুল ইসলামকে। এ সময় তার হাতে একটি চিঠি দিয়ে দ্রুত চলে যায়। চিঠিতে লেখা রয়েছে, ‘নুরু আজ তোর জীবনটা ভিক্ষা দিলাম, তোর নাতিকে নিয়ে যেতে পারতাম। আজকের পরও যদি আমাকে ভয় না পাস তাহলে খুন করে দেখাব।

দুদিনের ভিতর এক কোটি টাকা দিবি। আমি কল করে বলে দিব, কোথায় কিভাবে টাকা দিতে হবে।’ আহত নুরুল ইসলাম জানান, আছরের নামাজ শেষ করে আনসারকে নিয়ে রিক্সাযোগে জিয়ানগরের বাসায় ফিরছিলেন। জিয়ানগর জামে মসজিদের গলির সামনে পৌঁছলে একটি মোটরসাইকেলে হেলমেট পরা দুই আরোহী রিক্সার গতিরোধ করে। নুরুল ইসলাম বলেন, এ সময় একজন একটি চিঠি দিয়ে বলে আমাকে চিনস।

চিনি না বলার সঙ্গে সঙ্গে পিস্তল বের করে বাম পায়ের পাতায় গুলি করে। আমি যখন রক্তাক্ত জখম অবস্থায় তখন আমার কাছে এসে বলে এখন আমারে চিনছস? আমার কাছাকাছি আসাতে তাকে চিনতে পারি। মুক্তার হোসেন আমির ওরফে ল্যাংড়া আমির। পরে আমার কাছে দুদিনের মধ্যে এক কোটি টাকা চাঁদা দাবি করে হাতে একটি চিঠি দিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা আমাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। জানা যায়, আমির হোসেন ওরফে ল্যাংড়া আমির একজন শীর্ষ সন্ত্রাসী। দেশজুড়ে চাঞ্চল্যকর শিশু পরাগ অপহরণ মামলার প্রধান আসামি। এছাড়াও তার বিরুদ্ধে ডজনখানেক হত্যা মামলা রয়েছে।

অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৩ মে ॥ শ্রীপুর উপজেলার সোনাইকু-ি গ্রাম থেকে পুলিশ সোববার রাতে রাজিব ম-ল ( ২২) ও সুজন মিত্র (২৫) নামে দুই সন্ত্রাসীকে একটি দেশী পিস্তল ও ৩ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, সব্দালপুর ইউনিয়নের সোনাইকু-ি গ্রামের মতিয়ার ম-লের বাড়িতে অভিযান চালিয়ে এই দুই সন্ত্রীকে গ্রেফতার এবং তাদের দেহ তল্লাশি করে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত