শুক্রবার ৯ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে ভুল স্বীকার করলো কেজরিওয়াল

অবশেষে ভুল স্বীকার করলো কেজরিওয়াল

অনলাইন ডেস্ক ॥ দিল্লি, ইভিএম কারচুপি নয়, বিজেপির ষড়যন্ত্রও নয়, দিল্লি পৌরসভা ভোটে হারের জন্য অবশেষে নিজেদের খামতির কথা মেনে নিলেন আপ নেতা ও রাজধানীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হিসেবে ভুল হয়ে গেছে তাও স্বীকার করলেন তিনি।

সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে সেকথা জানিয়ে কেজরিওয়াল লিখেছেন, ‘গত দু’দিনে দলের কর্মী ও ভোটারদের সঙ্গে কথা বলেছি। তাতেই সত্যিটা উপলব্ধি করতে পেরেছি। হ্যাঁ, আমরা ভুল করেছি। কোথায় খামতি থেকে গেছে তা খতিয়ে দেখব। এবং অবশ্যই তা শুধরে নেব। ভুল শুধরে ফের নতুন উদ্যমে কাজ শুরু করতে না পারলে ভোটার ও দলীয় কর্মীদের প্রতি অবিচার করা হবে। তার চেয়েও বড় কথা, নিজেদের সঙ্গে অন্যায় করা হবে। তাই আর কোনও অজুহাত নয়। কাজ করে দেখাতেই হবে। ফের ব্যর্থতা আসতেই পারে। কিন্তু তার জন্য মনোবল হারালে চলবে না। যেনতেন প্রকারে ফিরে আসতেই হবে। না–হলে মানুষ আমাদের ভরসা করবেন কেন? মনে রাখতে হবে পরিবর্তনই দীর্ঘস্থায়ী। উন্নতির একমাত্র চাবিকাঠি। জয় হিন্দ। ’

পাঁচ রাজ্যে বিধানসভা ভোটে গোয়া ও পাঞ্জাবের পর, নিজেদের শাসনকেন্দ্র দিল্লি পুরসভা ভোটেও ধরাশায়ী হয়েছে আম আদমি পার্টি। তবে দোষ স্বীকার তো দূর, এতদিন পর্যন্ত হারের জন্য বিজেপিকেই দুষে আসছিলেন কেজরিওয়াল। বুথফেরত সমীক্ষা দেখে ইভিএম বিতর্কও খুঁচিয়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু দলের অন্দরেই ভিন্ন মত ধরা পড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্যারিশ্মা এবং বিজেপি–র রণকৌশলকে টেক্কা দিতে তাদের মধ্যে যে খামতি রয়ে গিয়েছিল, তা একবাক্যে মেনে নেন সকলে।

দলীয় কর্মীরা ভোটারদের কাছে পৌঁছতে পারেননি বলে শুক্রবার স্বীকার করেন দলের শীর্ষ নেতা কুমার বিশ্বাসও। এভাবে চলতে থাকলে খুব শিগগির আপ কংগ্রেসে পরিণত হবে বলেও দাবি করেন তিনি। তার পর ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই টুইটারে ভুল স্বীকার করে নেন কেজরিওয়াল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ॥ জলবায়ু সঙ্কট মোকাবেলা         মুমিনুলের শতকে দ্বিতীয় দিনও বাংলাদেশের         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         বিচার হতে হবে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে         রেল ট্র্যাকে বসল প্রথম কোচ ॥ বাস্তবায়নের পথে স্বপ্নের মেট্রোরেল         করোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যু         ভারতে করোনার তিন গুণ শক্তিশালী নতুন ধরন শনাক্ত         বাবুনগরীসহ ৪৮ নেতার তালিকা তৈরি, পুলিশ খুঁজছে         হাওড়ে ধান কাটার পর্যাপ্ত শ্রমিক ও যন্ত্র রয়েছে         লকডাউনে নিরাপদ কেনাকাটার ভরসা অনলাইন         মার্কেট-শপিংমল দ্রুত খুলে দেয়ার দাবি         আরও ২৫ কোটি ডলার ঋণ দিল বিশ্বব্যাংক         জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বনেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর         খেলা আর শুরু না করেই দিন শেষের ঘোষণা, ভাল অবস্থানে বাংলাদেশ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৮, নতুন শনাক্ত ৪০১৪         মিয়ানমারের লাখ লাখ মানুষ অনাহারের মুখে ॥ জাতিসংঘ         সেরা জুটিতে রেকর্ড বইয়ে শান্ত-মুমিনুল         ফিলিপাইনের জাদুঘরে বঙ্গবন্ধু ও হোসে রিজালের প্রতিকৃতি         “মেট্রোরেলের নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ”