ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

পরীক্ষামূলক

টিকিটের জন্য ঘণ্টার পর ঘণ্টা ট্রেনের টিকিটের জন্য লাইনে অপেক্ষা করছেন তারা

আজও কমলাপুরে উপচেপড়া ভিড়

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ৪ জুলাই ২০২২; আপডেট: ১৩:৫১, ৪ জুলাই ২০২২

আজও কমলাপুরে উপচেপড়া ভিড়

কমলাপুর রেল স্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড়

ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার বিক্রি হচ্ছে ৮ জুলাইয়ের টিকিট।  ট্রেনের অগ্রিম টিকিট কিনতে  কমলাপুর রেল স্টেশনে শত শত মানুষ লাইনে দাঁড়িয়েছেন।

গরমের মধ্যে মানুষের উপচেপড়া ভিড়ে কমলাপুরের আবহাওয়া আরও গরম হয়ে উঠেছে। গরম থেকে বাঁচতে কেউ কেউ হাতপাখা নিয়ে এসেছেন। এরপরও ভ্যাপসা গরমের হাত থেকে রক্ষা মিলছে না। গরমে কেউ অসুস্থ হয়ে পড়ছেন। এরপরও ঘণ্টার পর ঘণ্টা ট্রেনের টিকিটের জন্য লাইনে অপেক্ষা করছেন তারা।

একজন  টিকিট প্রত্যাশী বলেন, গতকাল লাইনে দাঁড়িয়েছিলাম, কিন্তু টিকিট পাইনি। তাই কাল অফিস শেষ করে স্ত্রীকে সঙ্গে নিয়ে এসেছি। কারণ মেয়েদের লাইনে ভিড় কম। এখন দেখা যাক টিকিট পাই কি না।

রংপুরের ৯ জুলাইয়ের টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন  রফিকুল। রবিবার রাত থেকে তিনি লাইনে। এতো আগে লাইনে দাঁড়ানোর কারণ হিসেবে তিনি বলেন, আগে আগে লাইনে দাঁড়িয়েছি যাতে টিকিট পাই। এতো কষ্টের পর টিকিট পেলেই খুশি।

এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের এখানে কোনো কিছু সঠিক নিয়মে চলে না। অনলাইনে তো কোনোভাবেই টিকিট পাওয়া যায় না। সব টিকিট বিক্রি শেষ হয়ে গেলে তারপর অ্যাপে ঢোকা যায়। সংশ্লিষ্টরা জেনেও কোনো পদক্ষেপ নেয় না। যে কারণে আমাদের এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

হাতপাখা নিয়ে আসা পারভিন  বলেন, এখানে অনেক গরম, আমি অস্বস্তি বোধ করছি। অপেক্ষা করতে করতে অসুস্থ হয়ে যাচ্ছি। কিন্তু কিছু করার নেই। এভাবে কষ্ট করে অপেক্ষা না করলে টিকিট পাওয়া যাবে না।

ঈদুল আজহা উপলক্ষে গত শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের, ৩ জুলাই দেওয়া হয় ৭ জুলাইয়ের টিকিট। আজ দেওয়া হচ্ছে ৮ জুলাইয়ের টিকিট এবং আগামীকাল (৫ জুলাই) দেওয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। সেদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। মধ্যে ১০ জুলাই ঈদ হওয়ায় ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। তবে ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

 

শীর্ষ সংবাদ:

নিত্যপণ্য ক্রয়ক্ষমতায় রাখতে পদক্ষেপ নেবে সরকার
শাস্তিমূলক ব্যবস্থায় আপত্তি থাকবে না: চীনা রাষ্ট্রদূত
বঙ্গোপসাগরে ফের লঘুচাপ : সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতকর্তা
চীনে আকস্মিক বন্যায় ১৬ জনের মৃত্যু, নিখোঁজ ৩৬
পাকিস্তান থেকেও হত্যার হুমকি পেলেন তসলিমা নাসরিন
দাবি আদায়ে মাধবপুরে চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ
ডলারের দাম কমেছে ১০ টাকা, স্বস্তিতে ডলার
ডিমের দাম হালিতে কমলো ১০ টাকা
আশঙ্কাজনক হারে বেড়েছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য
রেলওয়ে জমির অবৈধ দখলদারদের উচ্ছেদে শহরজুড়ে মাইকিং
আন্দোলন অব্যাহত, চা শ্রমিকরা দাবিতে অনড়
ভক্তদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার পরামর্শ দিলেন ওমর সানী