মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশু সুমাইয়াকে ভারতে পাচারের উদ্দেশে অপহরণ করেছিল বৃষ্টি

স্টাফ রিপোর্টার ॥ কামরাঙ্গীরচর থেকে শিশু সুমাইয়া অপহরণের হোতা সাবিনা আক্তার বৃষ্টি অন্তত দশ বছর ধরে অপহরণ, মাদক, অসামাজিক কর্মকা-সহ নানা অপরাধমূলক কর্মকা-ে জড়িত। সুমাইয়াকে ভারতে পাচারের উদ্দেশ্য ছাড়াও কিডনি বিক্রির জন্য অপহরণ করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ। তবে তিনদিনের রিমান্ডে থাকা বৃষ্টি ও তার পিতা এ ব্যাপারে মুখ খোলেনি। একটি শক্তিশালী অপরাধ চক্রের নেটওয়ার্কের সঙ্গে বৃষ্টি জড়িত থাকার সন্ধান পেয়েছে পুলিশ। চক্রের সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে।

অপহরণের ২৪ দিন পর পুলিশ সুমাইয়াকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয় বৃহস্পতিবার। কামরাঙ্গীরচর থানার ওসি শাহীন ফকির বলছেন, অপহরণের ঘটনায় আটক পাঁচ জনের মধ্যে বৃষ্টি ও তার পিতাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাদের তিনদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে এই পুলিশ কর্মকর্তা বলছেন। ১৩ বছর বয়সে বৃষ্টি পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। শুরু হয় তার নষ্ট জীবন। নানা অসামাজিক কর্মকা-ে জড়িয়ে পড়ে। মাদক ব্যবসায় জড়িয়ে গড়ে তোলে সিন্ডিকেট। পাশাপাশি অপহরণ বাণিজ্যেও জড়িয়ে পড়ে। বৃষ্টির পরিবারের সবাই মাদক ব্যবসায়ী বলে জানা গেছে।

এই পুলিশ কর্মকর্তা বলছেন, বৃষ্টি নিয়মিত ভারতে যাতায়াত করেছে। ধারণা করা হচ্ছে, সুমাইয়াকে ভারতে পাচারের উদ্দেশে অপহরণ করা হয়েছিল। আনুষঙ্গিক প্রক্রিয়া এবং আরও শিশু অপহরণ করে একত্রে পাচারের উদ্দেশে ওই বাসায় সুমাইয়াকে আটক রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১২৬১৮৭৩
আক্রান্ত
৩৫০৬২১
সুস্থ
২২৮৪৫৮১৬
সুস্থ
২৫৮৭১৭
শীর্ষ সংবাদ:
বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত