বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৬ দিন পর কবর থেকে তুলে রাউদার ফের ময়নাতদন্ত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মৃত্যুর ২৬ দিন পর পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হলো ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের ছাত্রী মালদ্বীপের মডেল রাউদা আতিফের লাশ। সোমবার সকাল ১০টার দিকে নগরীর হেতেমখা কবরস্থান থেকে তার লাশ তোলা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক আসমাউল হক জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরীর উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়েছে। এ সময় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শফি ইকবাল ও রাউদার বাবা ডাঃ মোহাম্মদ আতিফ উপস্থিত ছিলেন। পরে লাশ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়। সেখানে মেডিক্যাল বোর্ড রাউদার লাশের দ্বিতীয় ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। আসমাউল হক বলেন, রাউদার লাশ পুনঃময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের বোর্ড গঠন করা হয়। এই বোর্ড ময়নাতদন্ত করেন। বোর্ডের অপর দুই সদস্য হলেন, সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজের ফরেন্সিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব হাফিজ ও রাজশাহী মেডিক্যাল কলেজের রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান। এর আগে গত ৩১ মার্চ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রাউদার প্রথম ময়নাতদন্ত সম্পন্ন হয়। বারিন্দ মেডিক্যাল কলেজের অধ্যাপক ডাঃ মনসুর রহমানকে প্রধান করে তিন সদস্যের মেডিক্যাল বোর্ড ওই ময়নাতদন্ত করে। ওই ময়নাতদন্ত প্রতিবেদনে রাউদা ‘গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন’ বলে উল্লেখ করা হয়।

রাজশাহী কারাগারে প্রবেশের অনুমতি মেলেনি

খাপরা ওয়ার্ড দিবস

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ কেন্দ্রীয় কারাগারের খাপরা ওয়ার্ডে নির্মম হত্যাকা-ের ৬৭তম বার্ষিকীতে সোমবার শ্রদ্ধা নিবেদন করতে পারেননি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহীর নেতৃবৃন্দ। অনুমতি না মেলায় তারা জেল গেটে শ্রদ্ধা নিবেদন করে প্রতিবাদ জানান। সেইসঙ্গে জেলা প্রশাসকের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ করেছে ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা ও মহানগর নেতৃবৃন্দ। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতিবছর রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপরা ওয়ার্ডে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ বছর রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের দায়িত্ব অবহেলার কারণে তারা শ্রদ্ধা নিবেদন করতে পারেননি।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী