বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ দিনে ২৮ জনের প্রার্থিতা প্রত্যাহার

  • কুসিক নির্বাচন

নিজস্ব সংবাদাতা, কুমিল্লা, ১৪ মার্চ ॥ কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ২৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসারের কার্যালয়ে ওই প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করে নেন।

জানা গেছে, নির্বাচনের তফসীল ঘোষণার পর মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ড থেকে ১৪৫ জন এবং সংরক্ষিত ওয়ার্ড থেকে ৪২ জনসহ ১৯৭ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ে মেয়র পদে ২জন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ড থেকে ১ জন এবং সাধারণ ওয়ার্ড থেকে ৬ জনসহ ৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ড থেকে ২৬ জন এবং সংরক্ষিত ওয়ার্ড থেকে ২ জনসহ ২৮ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এতে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ড থেকে ১১৪ জন এবং সংরক্ষিত ওয়ার্ড থেকে ৪০ জনসহ ১৫৭ প্রার্থীর বুধবার প্রতীক বরাদ্দ দেয়া হবে। এদিকে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মেজর (অব) মামুনুর রশীদ হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পেলেও মঙ্গলবার বিকেল পর্যন্ত ওই আদেশের কপি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছেনি।

এদিকে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা মঙ্গলবার নগরীর দক্ষিণাংশের বিভিন্ন ওয়ার্ড এলাকায় এবং বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কু নগরীর শুভপুর, চকবাজার, সুজানগর, নবগ্রাম ও সংরাইশ এলাকায় গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময়সহ দোয়া কামনা করেন।

সন্ধ্যায় কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রকিব উদ্দিন ম-ল জানান, নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। জানতে চাইলে তিনি বলেন, মেয়র পদে মেজর (অব) মামুনুর রশীদের (স্বতন্ত্র) প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি শুনেছি, কিন্তু হাইকোর্টের আদেশ এখনও পাইনি।

শীর্ষ সংবাদ:
আবরার হত্যা মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি         আজ দুপুরে বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায়         কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার