শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিলিপাইনে জার্মান পর্যটকের শিরশ্ছেদ

ফিলিপাইনে জার্মান পর্যটকের শিরশ্ছেদ

অনলাইন ডেস্ক॥ এবার ফিলিপাইনে আইএস এর ধাঁচেই অপহৃত জার্মান নাগরিকের শিরশ্ছেদ করে হত্যা করল জঙ্গিরা। হত্যার পরে সেই ভিডিও ওয়েবসাইটে পোস্টও করে তারা।

আবু সায়াফ নামে এই জঙ্গি সংগঠন সমগ্র ফিলিপাইনে এখন আতংক ছড়িয়ে বেড়াচ্ছে বলে দাবি সেদেশের গোয়েন্দা বিভাগের। ২০১৬ সালের অক্টোবরে কেন্টার নামে ওই জার্মান পর্যটককে অপহরণ করে প্রায় ৬ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে ওই জঙ্গি সংগঠন। এরপর নভেম্বরে কেন্টারের সঙ্গী সাবিন মেরজকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। তারপরেই কেন্টারের পরিবারের তরফ থেকে ফিলিপাইন সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়।

মুক্তিপণ নিয়ে জঙ্গিদের সঙ্গে কথাও করছিলেন জার্মান দূতাবাদের কর্মী জেসাস দুরেজা। তিনিই প্রথমে জানিয়েছিলেন কেন্টারকে হত্যা করেছে জঙ্গিরা। কিন্তু কয়েকদিন আগেই একটি ভিডিও ওয়েবসাইটে পোস্ট করে আবু সায়াফ নামে ওই জঙ্গি সংগঠন। তাতে দেখানো হয়েছে কেন্টারের শিরশ্ছেদ করছে তারা। আইসিস জঙ্গিদের ধাঁচে এই হত্যা চিন্তায় ফেলেছে ফিলিপাইন সরকারকে। এখনও ১৯ জন বিদেশি পর্যটককে পণবন্দি করে রেখেছে এই জঙ্গি সংগঠন।

শীর্ষ সংবাদ:
অপরাধীর রক্ষা নেই ॥ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ         ২৫ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত         শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ         রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য সহ্য করা হবে না         বাবুনগরীর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল         আজীবন সম্মাননা পেলেন তোয়াব খান         আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়তে পারে         দশটি ধারা নিয়ে বিপত্তি ॥ সড়ক আইন         করোনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের হার বেড়েছে         বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই ॥ হানিফ         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতার করুন ॥ মুক্তিযুদ্ধ মঞ্চ         পেনসিলভানিয়ার ভোট নিয়ে আপীলেও হারলেন ট্রাম্প         কালুরঘাট রোড-কাম রেল সেতুর টোল আদায়ের লিজ নিয়ে কারসাজি         কিশোর গ্যাং ও সন্ত্রাসী রোহিঙ্গারা ফের বেপরোয়া         আবহাওয়ার হেয়ালি আচরণ, কখনও শীত কখনও গরম         বিএসএমএমইউর ৪ চিকিৎসকের বিরুদ্ধে শাহবাগ থানায় হত্যা মামলা         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের         রাজনৈতিকভাবে ব্যর্থ ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকুন : তথ্যমন্ত্রী         স্থগিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা         বেসরকারি খাতে ঋণের গতি আবারও কমছে